(ভিডিওসহ) মৌলভীবাজার জেলা পুলিশের সংবাদ সম্মেলন : সিএনজি-অটোরিকশা চোর চক্রের ৫ সদস্য ও ফেসবুক প্রতারক আটক

June 22, 2021, এই সংবাদটি ৩৩৭ বার পঠিত

স্টাফ রিপোর্টা॥ মৌলভীবাজার জেলা পুলিশ চাঞ্চল্যকর ২টি ঘটনাসহ ৪ টি ঘটনার রহস্য উদঘাটন নিয়ে সংবাদ সম্মেলন করেছে।
মঙ্গলবার ২২ জুন দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া সাংবাদিকদের এবিষয়গুলো অবগত করেন। তিনি জানান ২১ শে জুন জেলার জুড়ী থানা এলাকায় রাত্রীকালিন দায়িত্বে থাকা পুলিশের টহলদল কন্টিনালা এলাকায় একজন লোকের গতিবিধি সন্দেহ হয়। পুলিশ তাকে চ্যালেঞ্জ করলে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্ঠা করে। এসময় পুলিশ বেলাগাঁও গ্রামের আলেক মিয়ার পুত্র জাহাঙ্গীর (৩২) কে আটক করে। তাকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদকালে সে ব্যাটারীচালিত অটোরিকশা চুরি করে সিলেট শহরে বিক্রি করার কথা জানায়।
তারই তথ্য সূত্রে এস আই জাকির হোসেন ও এ এসআই মনিরুল ইসলাম নেতৃত্বে সিলেট শহরের শাহপরান থানা মেজরটিলা নুরপুর এলাকার আব্দুল কুদ্দুছের পুত্র মহিবুর রহমান (৪৫) ও মোঃ দেলোয়ার মিয়ার পুত্র মোঃ উসমান (২৭) কে কুতুবের কলোনীতে অভিযান চালিয়ে আটক করা হয়। ওখান থেকে ২ টি চোরাই ব্যাটারি চালিত রিকশা, ২ টি মোবাইল, ১ টি রড ও খুনতি উদ্ধার করা হয়।
আসামি মহিবুর ও দেলোয়ারের দেয়া তথ্যের ভিত্তিতে শাহপরান থানাধীন মোহাম্মদপুর এলাকার সুমনের ভাড়া বাসায় আরেক দফা অভিযান চালিয়ে কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার কাজিরখলা গ্রামের মৃত রাজু মিয়ার পুত্র আল আমিন (২৪) নামের একজন চোরকে আটক করা হয় সাথে জুড়ী থানার মধ্য বাছিরপুর গ্রামের মৃত সুলেমান এর পুত্র আব্দুর রহিম (৬৭) এর চোরাই হওয়া ১ টি অটোরিকশা ও ১ টি মোবাইল উদ্ধার করা হয়। আটকৃতদের তথ্য মতে অটোরিকশা চুরি করে বহনকারি পিকআপ গাড়ি ঢাকা মেট্রো-ম-১১০২৭৭ ও গাড়ির চালক চোর চক্রের সদস্য বড়লেখা থানার মুছেগুল গ্রামের বাসিন্দা মোছাব্বির আলীর পুত্র জুনেদ আহমদ (৩৫) কে আটক করা হয়।
এদিকে বড়লেখা উপজেলার তেরাকরি গ্রামের খিতেশ রায় ও বিনতা রায়ের পুত্র সুজন রায় (১৮), ১০-১২ টি ফেসবুক আইডি ব্যবহার করে মেয়েদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। পরে নানা অশ্লীল ছবি পাটিয়ে তাদেরকে ব্ল্যাকমেইল করত। সে ওই মেয়েগুলোর অশ্লীল কন্টেট ও তাদের ছবি এডিটিং করে অশ্লীল ছবি লাগিয়ে তার ফেইক আইডিগুলোতে ছড়িয়ে দিয়ে তাদের কাছে টাকা ও নানা অনৈতিক প্রস্তাব পাঠাতো। গেল ১ বছর থেকে সে এরকম প্রতারণা চালিয়ে আসছিলো এবং টাকা হাতিয়ে নিচ্ছিলো। অবশেষে পুলিশ তাকে গ্রেফতার করে। তার গ্রুপের অন্যদেরও ধরতে অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। এছাড়াও পুলিশ সুপার সংবাদ সম্মেলনে জেলা পুলিশের বেশ কিছু কার্যক্রম তুলে ধরেন।
ডিবি ৫২ পিস ইয়াবা ট্যাবলেট সহ একজনকে গ্রেপ্তার
২১ জুন মৌলভীবাজার জেলার সদর মডেল থানার চৌমুহনায় অবস্থান করাকালে গোপন সংবাদের ভিত্তিতে ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাকা রাস্তার উপর ১ জন ব্যক্তি ইয়াবা বিক্রয় করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হলে ১ জন ব্যাক্তি দৌড়িয়ে পালানোর চেষ্টাকালে তাকে আটক করা হয়। আটকপূর্বক তাকে তল্লাশীকালে নিম্নোক্ত মাদক উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হল : সবুজ মিয়া (২৮), পিতা-আব্দুল হাসিম, মাতা-শাহেনা আক্তার, সাং-পশ্চিম বাজার(কুদরত উল্লাহ রোড), থানা ও জেলা-মৌলভীবাজার।
উদ্ধারকৃত মাদক একটি নিল রংয়ের পলিথিনের মোড়ানো অবস্থায় ৫২ পিস ইয়াবা ট্যাবলেট।
শ্রীমঙ্গল থানা পুলিশ দুই হাত ও এক পা উদ্ধারের পর দেহ উদ্ধার : মস্তক খোঁজছে পুলিশ
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক পা ও দুই হাতের পর এবার প্রায় ১ কিলোমিটার দূরে পাওয়া গেছে তাঁর দেহ। তবে মস্তক খুঁজে বের করতে পুলিশের তল্লাশি অব্যাহত রয়েছে।
শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস ছালেক জানান, মীর্জাপুর ইউনিয়নের দক্ষিন পাচাউন গ্রামের পৃথক স্থান থেকে অজ্ঞাত এক নারীর হাত পা পাওয়ার পর মঙ্গলবার সকালে পূর্বের ঘটনাস্থল থেকে প্রায় ১ কিলোমিটার দুরত্বে উত্তর বৌলাছড়ার নির্জন পাহাড়ী এলাকায় পাওয়া যায় শরীরের গলা থেকে কোমরের অংশ।
তিনি আরও জানান, যেখানে শরীরের অংশ পাওয়া গেছে এটি পাহাড়ী এলাকা। এর আশে পাশে কোন বসতি নেই। তারা মুখমন্ডল সহ লাশের বাকী অংশ খোঁজতে পুরো এলাকায় তল্লাশি চালাচ্ছেন। উদ্ধার হওয়া দেহ একজন নারীর সেটি পরিস্কার বুঝা যাচ্ছে।
এর আগে ২১ জুন সোমবার দূপুরে মীর্জাপুর ইউনিয়নের পাচাউন গ্রামে কৃষক মাখন দেবের মুখি ক্ষেতে মানুষের দেহ থেকে খন্ডিত একটি পা দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে দেখতে পায় কমর থেকে হাঁঠু পর্যন্ত এক টুকরো এবং হাঁঠু থেকে পায়ের নিচের অংশ আরেক টুকরো। পাশে একটি প্লাস্টিকের ছোট বস্তা রয়েছে। ধারণা করা হয় প্লাস্টিকের ওই বস্তাতে পায়ের এ টুকরা গুলো ছিলো। পরে ওই দেহের বাকী অংশ খোঁজতে গিয়ে প্রায় অর্ধ কিলোমিটার দূরে একই গ্রামের সুশাঙ্ক দত্তের বাঁশঝারে একটি হাত ও পাশে গৌরাঙ্গ দত্তের বাঁশঝারে আরও একটি হাতের সন্ধান মিলে।
পুলিশ মুখমন্ডল সহ লাশের বাকী অংশ খুঁজছে। দেহ, পা ও দুটি হাত উদ্ধার করে ডিএনএ পরীক্ষার জন্য সংরক্ষণে রাখতে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মৃত ব্যক্তির শরীরের অন্যান্য অংশ উদ্ধার করাসহ ঘটনার রহস্য উদঘাটনে অনুসন্ধান চলছে। জেলা পুলিশের পাশাপাশি পিবিআই, মৌলভীবাজারের একটি টিম অজ্ঞাতনামা মৃত ব্যক্তির পরিচয় শনাক্তসহ রহস্য উদঘাটনে প্রচেষ্টা অব্যাহত রেখেছে।
ইয়াবা ট্যাবলেট, গাঁজা ও ৪৮ লিটার চোলাই মদ সহ ১৬ জন আসামী গ্রেপ্তার
গত জুন হতে ২১ জুন পর্যন্তÍ শ্রীমঙ্গল থানা পুলিশ বিভিন্ন তারিখ ও সময়ে শ্রীমঙ্গল থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৫৭২ পিস ইয়াবা ট্যাবলেট, ১২ কেজি ৭০০ গ্রাম গাঁজা ও ৪৮ লিটার চোলাই মদ উদ্ধার সহ ১৬ জন আসামী গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকের সর্বমোট মুল্য অনুমান ৩,৭৮,০০০/-টাকা। উক্ত মাদক উদ্ধারের ঘটনায় শ্রীমঙ্গল থানায় মোট ১৩টি মাদক মামলা রুজু হয়।
বিপুল পরিমাণ গাঁজাসহ আসামী গ্রেপ্তার
১৫ জুন তারিখ বিকেলে আব্দুছ ছালেক অফিসার ইনর্চাজ, শ্রীমঙ্গল থানা, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে এসআই/মুহাম্মদ আসাদুর রহমান সহ সঙ্গীয় অন্যান্য আরো অফিসার ফোর্স অত্র থানাধীন ৯নং সাতগাত্তঁ ইউপিস্থ লছনা বাজার সাকিনস্থ লছনা কালী মন্দির এর দক্ষিন পাশে হবিগঞ্জ টু মৌলভীবাজার গামী রোডের পাকা রাস্তার উপর গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ গাঁজাসহ আসামীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীর নাম- ১) মোঃ জুয়েল আহমেদ(২১), পিতা-আনকার আলী বলা, মাতা-ফারসিয়া বেগম, সাং-পীরপুর দক্ষিণপাড়া, থানা-ছাতক, জেলা-সুনামগঞ্জ, ২। মোঃ জমির আলী (৩২), সিএনজি ড্রাইভার, পিতা-মকদ্দস আলী, মাতা-আফরোজা বেগম, স্ত্রী-আফসানা বেগম, সাং-পীরপুর বড়বাড়ী, থানা-ছাতক, জেলা-সুনামগঞ্জ।
খ) উদ্ধারকৃত মাদক-১২ কেজি গাঁজা, যার অনুমানিক মুল্য-১,৮০,০০০/- টাকা এবং একটি পুরাতন সিএনজি গড়িসহ গ্রেফতার করা হয়।
ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আইয়ুব গ্রেপ্তার
৬ জুন আব্দুছ ছালেক অফিসার ইনর্চাজ, শ্রীমঙ্গল থানা, মৌলভীবাজার এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হুমায়ুন কবিরের নেতৃত্বে এসআই/মোহাম্মদ আল আমিন, এসআই/রাকিবুল হাছান সহ আরো অন্যান্য অফিসার ও ফোর্সদের নিয়া গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানাধীন ৪নং সিন্দুরখান ইউনিয়নের কুঞ্জবন সাকিনে মতলিব মিয়ার বাড়ির মাদক ব্যবসায়ী আইয়ুব মিয়া আইয়ুব আলী বসত ঘরে অভিযান পরিচালনা করে ইয়াবাসহ তাকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীর নাম- করিয়া মাদক ব্যবসায়ী আইয়ুব মিয়া আইয়ুব আলী (৩২) পিতা-মোঃ মতলিব মিয়া, সাং-কুঞ্জবন, থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার। উদ্ধারকৃত মাদক-৪০২ পিস ইয়াবা ট্যাবলেট, যাহার মুল্য অনুমানিক- ১,২০,৬০০/- টাকা।
রহস্যজনক মৃত্যুর কারণে ২ জন গ্রেপ্তার
১২ জুন রাতে শ্রীমঙ্গল থানাধীন শান্তিবাগ আ/এ এলাকায় গৃহবধু ঝুমা বেগম (২০) স্বামী-এমদাদুর রহমান সোহাগ, সাং-শান্তিবাগ আ/এ, থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার এর রহস্যজনক মৃত্যুতে মৃতার ভাই থানায় বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলা রুজুর পরপরই শ্রীমঙ্গল থানা পুলিশ অভিযান পরিচালনা করে মামলার এজাহারনামীয় ২ জন আসামীকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত আসামীরা হলেন : ক) গৃহবধু (ভিকটিম) এর স্বামী এমদাদুর রহমান সোহাগ (২৮), পিতা-জিয়াউর রহমান সাং-শান্তিবাগ আ/এ, থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার। খ) গৃহবধু (ভিকটিম) এর ভাসুর ২। মোঃ এবাদুর রহমান (৩২) উভয় পিতা-জিয়াউর রহমান সাং-শান্তিবাগ আ/এ, থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার।
নারায়ন হাজরা হত্যার আসামী গ্রেপ্তার
১৩ জুন বিকালে শ্রীমঙ্গল থানাধীন ভাড়াউড়া চা-বাগান রামপাড়া এলাকায় জমিতে বেড়া দেয়াকে কেন্দ্র করে আপন দুই ভাইয়ের মধ্যে ঝগড়া হয়। তারপর ভাতিজাদের আঘাতের ফলে চাচা নারায়ন হাজরা গুরুতর জখম প্রাপ্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪/০৬/২০২১খ্রিঃ ১০.৩০ ঘটিকার সময় মৃত্যুবরন করেন। উক্ত ঘটনার প্রেক্ষিতে রুজুকৃত মামলার আসামীদেরকে থানা পুলিশ অভিযান পরিচালনাপূর্বক গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের নাম- ক) সাধন হাজরা (২৫) পিতা-পঙ্খিরাজ হাজরা, সাং-ভাড়াউড়া চা বাগান, থানা-শ্রীমঙ্গল,জেলা-মৌলভীবাজার। খ) অঙ্গদ হাজরা (২৮) পিতা-পঙ্খিরাজ হাজরা, সাং-ভাড়াউড়া চা বাগান, থানা-শ্রীমঙ্গল,জেলা-মৌলভীবাজার।
আন্তঃ জেলা মোটরসাইকেল চোর চক্রের ৪ সদস্য গ্রেপ্তার: মোটরসাইকেল উদ্ধার
৯ জুন শ্রীমঙ্গল থানাধীন উত্তর কালাপুর এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানা পুলিশ অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা চোর দলের সক্রিয় সদস্যসহ ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত আসামীদের নাম :-মোঃ শাহিন মিয়া (২৭), পিতা-মৃত মানিক মিয়া, সাং-শাহীবাগ, বাহাউদ্দীন (২৮), পিতা- মোস্তফা কামাল, সাং-উত্তর কালাপুর, মোঃ লাদেন মিয়া (১৯), পিতা-কালা মিয়া, পশ্চিম ভাড়াউড়া, সাব্বির হোসেন (২৯), পিতা-নুরল আমিন, সাং-উকিলবাড়ী রোড, সর্ব থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজার।
এছাড়াও মাদক, কিশোর গ্যাং,লাইসেন্স বিহীন গাড়িসহ জেলার আইনশৃঙ্খলার উন্নয়নের সার্বিক বিষয় নিয়ে সাংবাদিকদের অবহিত করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওছার দস্তগীর, সহকারী পুলিশ সুপার তানজিল, ডিআইও-১ আবু তাহের, ডিবির ওসি মোহাম্মদ বদিউজ্জামান, জুড়ী থানার অফিসার ইনচার্জ সন্ঞ্জয় চক্রবর্তীসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •