শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয় সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের লগো উন্মোচন ও নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন

August 20, 2023,

সালেহ আহমদ (লিপক) মৌলভীবাজারে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয়ের গৌরব ও ঐতিহ্যের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা উদযাপনের আলোকে ১৯৭৩ সাল থেকে ২০২৩ সালের প্রাক্তন সকল শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন ও লগো উন্মোচন করা হয়েছে।

রোববার ২০ আগষ্ট সকাল ১১টায় শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয় মাঠে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে গঠিত সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা উদযাপন কমিটির আহবায়ক সৈয়দ মুজাম্মিল আলী শরীফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা উদযাপন কমিটির সিনিয়র সদস্য সৈয়দ বদরুল হক টিটুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন খান।

বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী মোঃ ছাইফ আহমদের পবিত্র কুরআনুল কারিম থেকে তেলাওয়াত ও দশম শ্রেণির শিক্ষার্থী বর্ণা সূত্রধরের গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া আলোচনায় অংশগ্রহণ করেন প্রাক্তন শিক্ষক বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন আহমদ, বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে মোঃ হারুন মিয়া, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী নাট্যকার রুহেল আহমদ চৌধুরী, ৯নং আমতৈল ইউপি চেয়ারম্যান সুজিত চন্দ দাস, শিক্ষক মোঃ নজরুল ইসলাম, প্রবাসী প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষে জুবের আহমদ ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে অষ্টম শ্রেণির শিক্ষার্থী মিহিতা দেব।

অনুষ্ঠানের শুরুতে সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা উদযাপনের লগো উন্মোচন ও নিবন্ধন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় বিশেষ অতিথিবৃন্দ, আয়োজক বৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয় শহরের বহুল পরিচিত ঐতিহ্যেবাহী শিক্ষা প্রতিষ্ঠান।

যে প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষার্থী দেশে-বিদেশে অবস্থান করছেন। আশাকরি প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা অনুষ্ঠান সফল ও স্বার্থক হয়ে উঠবে।

উল্লেখ্য, মৌলভীবাজারে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয়ের গৌরব ও ঐতিহ্যের ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী ও মিলনমেলা উদযাপনের নিবন্ধন কার্যক্রম চলবে ২০ আগষ্ট থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

১৯৭৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত যেসব শিক্ষার্থী অত্র বিদ্যালয়ে অধ্যায়ন করেছেন তারা এবং দেশ-বিদেশে অবস্থানরত সকল প্রাক্তন শিক্ষার্থী ও তাদের পরিবার নিবন্ধন কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন।

দেশে অবস্থানরত শিক্ষার্থীদের জন্য নির্ধারিত নিবন্ধন ফি এক হাজার টাকা ও পরিবারসহ দেড় হাজার টাকায় সম্পন্ন করা যাবে।

নিবন্ধন করতে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি অথবা জন্ম নিবন্ধনের ফটোকপি অথবা পাসপোর্টের ফটোকপি এবং পাসপোর্ট সাইজের রঙ্গিন ২ কপি ছবি লাগবে। নিবন্ধন কার্যক্রম বিদ্যালয় চলাকালীন সময়ে বিদ্যালয়ে এসে প্রতিদিন সম্পন্ন করা যাবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com