শ্রীমঙ্গলে কনকনে শীতে আদিবাসী নৃত্য ও সংগীতানুষ্ঠানসহ নানা আয়োজনে থার্টিফাস্ট নাইট উদযাপন

January 1, 2022,

বিকুল চক্রবতী॥ মৌলভীবাজারে থাটিফাস্ট নাইটে উন্মুক্ত আয়োজনে সীমাবদ্ধতা থাকলে সীমিত পর্যায়ে পর্যায়ে ঘরোয়া আয়োজনে কমতি ছিলো না। মনিপুরী নৃত্য চা নৃত্য, আদিবাসীদের কাঠি নৃত্যসহ টেডিশনাল নানা আয়োজনে ভরপুর ছিলো জেলার পর্যটন নগরী শ্রীমঙ্গলে।
সারা বছরের ক্লান্তির অবসান ঘটিয়ে নতুন বছরে যেন নব উদ্যামে কর্মজীবন শুরু হয় সেই প্রয়াসে দেশের বিভিন্ন প্রান্থ থেকে মৌলভীবাজার শ্রীমঙ্গলে এসেছেন ভ্রমন পিপাসুরা। দিনের বেলা ছুটে বেড়ান লাউয়াছড়া বন আর চা বাগানের প্রান্তরে। অনেকে ঘুরে দেখেন শ্রীমঙ্গল থানায় আয়োজিত মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী।
রাতে অনেকেই আয়োজন করেন বারবিকিউ পাটি, কেউ কেউ উপভোগ করেন মৌলভীবাজারের আদিবাসীদের নিজস্ব সংস্কৃতি মনিপুরি রাসনৃত্য, চা বাগানের শ্রমিকদের ঐতিহ্যবাহী কাঠিনৃত্য। কোথাও কোথাও আয়োজন হয় সংগীতানুষ্ঠানের।
পরিবার পরিজন নিয়ে বেড়াতে এসে অনেকে বছরের শেষ দিনে উপভোগ করছেন শীত। তবে বছরের শেষ দিনে শ্রীমঙ্গলে আগত এই দর্শনার্থীদের জন্য সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন স্পটে নেয়া হয় বিশেষ নিরাপত্তা।
শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ শামীম অর রশিদ তালুকদার জানান, ৩১ ডিসেম্বর বিকেলে থেকে পহেলা জানুয়ারী দুই দিনই তারা নজরদারী বাড়িয়েছেন। স্থাপন করেছেন তিনটি বিশেষ চেক পোষ্ট।
অন্যদিকে সংগীত, নৃত্য মিউজিশিয়ানসহ শ্রীমঙ্গলের তারকা শিল্পীদেরর ব্যস্ততার কমতি ছিলোনা। সার্বোজনীন আয়োজন না হওয়ায় ঘরোয়া আয়োজন গুলোতেও তারা যোগদেন।
সংগীত শিল্পী তারেক ইকবাল চৌধুরী জানান, ৩০ ডিসেম্বর রাত থেকেই তারা বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। এদের মধ্যে শ্রীমঙ্গলে বেড়াতে আসা পর্যটকদের সম্মানেই অনেক অনুষ্ঠান হয়েছে।
শ্রীমঙ্গল ভাড়াউড়া চা বাগানের জিএম বাংলোয় ঘরোয়া ভাবে আয়োজন হয় মনিপুরো রাস নৃত্য ও চা শ্রমিকদের কাঠি নৃত্য যা ঢাকা থেকে আগত পর্যটকদের মোহিত করে।
মনিপুরী নৃত্য শিল্পী কেয়া সিংহা জানান, বছরের শেষে ঘরোয়া পরিবেশে নির্মল আনন্দে সামিল হতে পেরে তারাও খুশি। তিনি জানান, এভাবে যেন নতুন বছর আনন্দে কাটে সকলের।
প্রত্যেকেই আশা নতুন বছর হবে অনাবিল আনন্দের সুখ ও শান্তির। যেখানে থাকবে না করোনা, অমিক্রন, ডেলটাসহ ভয়ংকর জীবানু।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com