সাংবাদিক-কলামিষ্ট প্রবীন আইনজীবী মুজিবুর রহমান মুজিবের পিতা মরহুম আলহাজ্ব মোহাম্মদ মমতাজ এর ৪২ তম মৃত্যুবার্ষিকী

April 21, 2017,

বিশেষ প্রতিনিধি॥ বৃহত্তর সিলেটের বর্ষীয়ান সাংবাদিক-কলামিষ্ট, বীর মুক্তিযোদ্ধা, প্রবীন আইনজীবী মুজিবুর রহমান মুজিবের পিতা প্রয়াত প্রবাসী বিশিষ্ট শিক্ষানুরাগি ও দানশীল ব্যক্তি আলহাজ্ব মোহাম্মদ মমতাজ মরহুমের বিয়াল্লিশতম মৃত্যু বার্ষিকী ২১ এপ্রিল শুক্রবার পালিত হবে। পঁচাত্তোর সালের একুশে মে লন্ডনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরন করেছিলেন। মরহুম মমতাজ ঘাতক ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন। তার লাশ দেশে এনে তার গ্রামের বাড়ি সদর উপজেলাধীন রসুলপুর মিয়ার বাড়ি পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর জ্যেষ্ট পুত্র এডভোকেট মুজিবুর রহমান মুজিব জেলা জামে মসজিদে বাদ জুম্মা মিলাদ ও শিরনী, বাদ আছর রসুলপুর জামে মসজিদে মিলাদ, খতমে কোরআন, শিরনী বিতরণ, কবর জিয়ারত এবং ২৩ এপ্রিল রবিবার বাদ জোহর জেলা বার সমিতির তিন নম্বর ভবনে মিলাদ ও শিরনীর আয়োজন করেছেন। সিলেটে বসবাসরত মরহুমের দ্বিতীয় পুত্র সিলেটস্থ মৌলভীবাজার জেলা সমিতির সাবেক সভাপতি, রোটারিয়ান পাষ্ট প্রেসিন্টে এম এ গনির লন্ডনী রোডস্থ সুবিদ বাজারের বাসভবনে অনুরুপ কর্মসূচীর আয়োজন করা হয়েছে।
বৃটেনে বসবাসরত মরহুমের তৃতীয় ও চতুর্থ পুত্র জিল্লুর রহমান ও আলাউর রহমান ও দোয়া মাহফিলের আয়োজন করেন। মরহুমের সহধর্মিনী দানশীল মহিলা আলহাজ্ব আমিরুন্নেছা মমতাজ ও কবর বাসিনী। দৌদ্দশালে বেগম মমতাজ পরিনত বয়সে ইন্তিকাল করে মিয়ার বাড়ির পারিবারিক গোরস্থানে স্বামীর পাশে চীর শয়ানে শায়িত।
বৃটিশ ভারত ও পাকিস্তানী শাসনামলে সদর উপজেলাধীন রসুলপুর মিয়ার বাড়ির বড় মিয়া মোহাম্মদ মমতাজ একজন নামডাকি সমাজ সেবক-শিক্ষানুরাগি ও দানশীল ব্যাক্তি ছিলেন। বৃটিশ ভারতের শেষ ভাগে তিনি বানিজ্যিক নগরী কোলকাতায় কর্মরত থাকা অবস্থায় বৃটেন পাড়ি দিয়ে স্থায়ী ভাবে বসবাস ও বৃটিশ নাগরিকত্ব নিয়ে রিয়েল এষ্টেট ব্যবসায় জড়িত হয়ে সমাজ কর্ম্মেও অবদান রাখেন। মরহুমের দুই ভাইও পরলোকে। মরহুমের রুহের মাগফিরাত কামনায় আয়োজিত মিলাদ ও দোয়ায় শরীক হওয়ার জন্য মরহুমের গুনগ্রাহী ও আত্বীয় স্বজনকে অনুরোধ জানিয়েছেন মরহুমের প্রথম পুত্র মৌলভীবাজার জেলা জামে মসজিদের সেক্রেটারী হাজি মুজিবুর রহমান মুজিব।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com