কমলগঞ্জে টিলা কর্তন ও বালু মহাল আইনে দুজনকে ১৫ দিনের কারাদন্ড

November 22, 2022,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জে সরকারি খাস জায়গায় টিলা কর্তন ও অবৈধভাবে উত্তোলন করার দায়ে দুজনকে ১৫ দিনের জেল প্রদান করা হয়েছে।

মঙ্গলবার ২২ নভেম্বর দুপুরে উপজেলার ইসলামপুর ইউনিয়নের উত্তর কানাইদেশী গ্রামে টিলা কর্তন ও ডালুয়াছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুইজনকে বিনাশ্রম কারাদন্ড প্রদানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার।

অভিযানে বালু মহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ১৫ ধারায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে রুবেল আহমদ (২৯) ও সরকারি খাস জায়গায় টিলা কর্তনের অভিযোগে মো: জুবের খাজা (৩২)কে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোমাইয়া আক্তার দুজনেকে বিনাশ্রম কারাদন্ডের সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলায় বালু মহাল ইজারা থাকা স্বত্ত্বেও কতিপয় ব্যক্তি ডালুয়াছড়া থেকে বেআইনিভাবে বালু উত্তোলন করার অপরাধে ও উত্তর কানাইদেশী গ্রামে সরকারি খাস জায়গায় টিলা কর্তনের অভিযোগে তাদেরকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। ভবিষ্যতে এ ধরণের কাজে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com