করোনার ঝুকি উপেক্ষা করে ঈদে মৌলভীবাজারে পর্যটকদের উপচে পড়া ভীড়

May 16, 2021,

স্টাফ রিপোর্টার॥ একদিকে করোনা মহামারী চলছে অপরদিকে করোনা রোধে লকডাউনও চলছে। কিন্তু ঈদুল ফিতরকে ঘিরে ছুটি কাটাতে অসংখ্য নারী পুরুষ শিশুদের ভিড়ে লোকে লোকারন্য হয়ে উঠেছে পর্যটন জেলা মৌলভীবাজারের পর্যটন স্পটের আশেপাশের এলাকা। বেশিরভাগ পর্যটকই মানছেন না স্বাস্থ্যবিধি। এদিকে পর্যটন এলাকা থেকে লোকজনকে সরে যেতে অভিযানে নেমেছে পুলিশ ও প্রশাসন। জোরদার করা হয়েছে পুলিশি টহল।
ঈদের দ্বিতীয় দিনেও দুপুরের পর থেকে বিশেষ করে চা বাগান, লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাধবপুর লেক এলাকার আশেপাশে ও একাত্তর বধ্যভূমিসহ দর্শনীয় স্থানে পরিবার পরিজন নিয়ে শত শত মানুষ ছুটে যান ঘুরার জন্য।
কেউ পরিবার নিয়ে ব্যক্তিগত গাড়ীতে করে ৷ আবার তরুন ও উঠতি বয়সের ছেলেরা দল বেধে মোটরসাইকেলে আবার গাড়ী ভাড়া করেও এলাকা ঘুরতে আসেন। ছিলোনা কোন স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব মানায় লক্ষণ। অনেকে মাস্ক ছাড়াও নিজেদের মতো করে দল বেধে ঘুরে বেড়িয়েছেন। পর্যটন স্পটগুলো বন্ধ থাকলেও অনেকে চোরাই পথে সেখানে ডুকে দল বেঁধে ছবি তুলতে ও আড্ডা দিয়েছেন।
প্রশাসনের পক্ষ থেকে এসব পর্যটন স্পষ্টে বিধি নিষেধ আরোপ করা হয়। শনিবার আবারও সেসব এলাকায় পর্যটকরা আসতে থাকলে পুলিশ ও উপজেলা প্রশাসন টহল জোরদার করে। এবং সেখান থেকে লোকজনকে সরে যেতে অভিযানে নামে। তবে সেখানে বেড়াতে আসা লোকজন জানিয়েছেন তারা অনেকে জানেন না পর্যটন এলাকা বন্ধের খবর। ফলে সেখানে এসে এসব এলাকায় ডুকতে না পেরে আসেপাশের চা বাগান পাহাড় টিলায় ছবি তুলে ঈদের ছুটি উপভোগ করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com