কুলাউড়ায় বন্যার্তদের মাঝে জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ আহমদাবাদ’র খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ

June 29, 2022,

স্টাফ রিপোর্টার॥ চলমান বন্যা পরস্থিতি বিপর্যস্ত পুরো সিলেট বিভাগ। ভালো নেই মৌলভীবাজারের কুলাউড়ার মানুষজন। অসংখ্য মানুষ এখনো পানিবন্দি অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। খাদ্যের পাশপাশি বিশুদ্ধ পানির প্রয়োজনীয়তা অনুভব করছেন তারা। পানিবন্দি এসব মানুষজনের কথা মাথায় রেখে বন্যার্তদের পাশে বিরামহীনভাবে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখে চলেছে পৗর এলাকার ৩নং ওয়ার্ডের আহমদাবাদ এলাকার ‘জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ’।
জামিয়া পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর মেয়র আলহাজ্ব শফি আলম ইউনুস, আমেরিকা প্রবাসী হাফিজ মাওলানা ইমদাদুর রহমান আরিফ, লন্ডন প্রবাসী আলহাজ্ব নুরুল ইসলাম, কানাডা প্রবাসী সৌমিত্র চৌধুরী, ওয়েষ্টান থাই উত্তর বাজার কুলাউড়া মালিক আলহাজ্ব শহিদুর রহমান ও ইঞ্জিনিয়ার আবুল কালাম, কাতার প্রবাসী একটি পরিবারসহ মাদরাসারহিতাকাঙ্খী ও প্রবাসীদের অর্থায়নে এবং ‘জামিয়া মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ’র ব্যবস্থাপনায় বন্যার্তদের মাঝে এই ত্রাণ কার্যক্রম পরিচালনা হয়ে আসছে।
১ম দিন আশ্রয়কেন্দ্র রাবেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইয়াকুব-তাজুল মহিলা কলেজ ও আশপাশের এলাকার প্রায় ৩০০ মানুষের মধ্যে খাদ্য ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়। ২য় দিন কুলাউড়া পৌরসভার বিভিন্ন এলাকার ২০০ পরিবারের মধ্যে চাল,ডাল,তেল ইত্যাদি ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ৩য় দিন আশ্রয়কেন্দ্র সি বার্ড কে জি এন্ড হাই স্কুল ও ইয়াকুব-তাজুল মহিলা কলেজ ও আশপাশের এলাকার ৪০০ পরিবারের মধ্যে খাদ্য ও পানি বিতরণ করা হয়। ৪র্থ দিন আশ্রয়কেন্দ্র গৌড়করণ আলিয়া মাদ্রাসা ও মইন্তাম এলাকায় প্রায় ৪০০ পরিবারের মধ্যে খাদ্য ও পানি বিতরণ করা হয়। ৫ম দিন দেকিয়ারপুর এলাকার ২৫০ পরিবারের মধ্যে খাদ্য ও পানি বিতরণ করা হয়। ২১ জুন থেকে ২৮ জুন এবং আজ ২৯জুন বুধবারও এই কার্যক্রম পরিচালিত হবে।
উল্লেখ্য, মুহাম্মাদিয়া দারুস সুন্নাহ আহমদাবাদ প্রতিষ্ঠার পর থেকে শিক্ষার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে সমাজের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে আসছে। বর্তমানে কুলাউড়া শহরের আশপাশের বিভিন্ন এলাকা বন্যাকবলিত। বন্যার শুরু থেকেই আশপাশের সকল আশ্রয়কেন্দ্র ও অসহায় পরিবারের মধ্যে খাদ্য ও বিশুদ্ধ পানি সরবরাহ করছে আসছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com