কুলাউড়া পৌরসভার ৫১ কোটি টাকার বাজেট ঘোষণা

August 18, 2021,

স্টাফ রিপোর্টার॥ কোন নতুন করারোপ না করেই মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভার ৫১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। ১৮ আগস্ট বুধবার দুপুরে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য আয় ৫১ কোটি ১১ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকা এবং ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা ব্যায় দেখিয়ে প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ।
বাজেট অনুষ্ঠানে ২০২০-২০২১ অর্থ বছরের সংশোধিত ও ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের আয় ও ব্যয় খাতের সম্পূরক তুলে ধরেন পৌরসভার সচিব শরদিন্দু রায়। বাজেটে ২০২১-২০২২ অর্থ বছরে রাজস্ব ও উন্নয়ন খাতে আয় দেখানো হয়েছে ৫১ কোটি ১১ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকা। ওই অর্থবছরের রাজস্ব ও উন্নয়ন খাতে ব্যায় দেখানো হয়েছে ৫০ কোটি ৭৫ লাখ ৪০ হাজার টাকা। উদ্ধৃত দেখানো হয়েছে ৩৬ লাখ ৫ হাজার ৪৪৬ টাকা।
পৌর মিলনায়তন হলরুমে আয়োজিত বাজেট অনুষ্ঠানে পৌরসভার সচিব শরদিন্দু রায়ের সঞ্চালনায় ও পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে বাজেট পর্যালোচনা এবং পরামর্শমূলক বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এটিএম ফরহাদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, ওসি বিনয় ভূষণ রায়, কেন্দ্রীয় জাসদ নেতা গিয়াস উদ্দিন আহমদ প্রমুখ।
বাজেট পেশ পূর্ব বক্তব্যে মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ বলেন, নাগরিকদের পরামর্শ নিয়েই পৌরসভার উন্নয়ন কার্যক্রম পরিচালিত হবে। করোনা মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে বিগত দিনে পৌরসভার কার্যক্রম পরিচালিত হয়েছে। এই পরিস্থিতির কারণে বাজেট পেশ করতে বিলম্ব হয়েছে। শহরের যত ধরনের উন্নয়ন প্রয়োজন পর্যায়ক্রমে তা বাস্তবায়ন করার প্রতিশ্রুতি দেন। ক্ষমতা গ্রহণের পর প্রথম বাজেট। ৫১ কোটি টাকা নয় আগামী বাজেটে এর পরিধি একশ কোটি টাকা ছাড়িয়ে যাবে।
স্বাগত বক্তব্য রাখেন ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর আতাউর রহমান চৌধুরী ছোহেল। এসময় সুশীল সমাজের নাগরিক, রাজনৈতিক ও সামজিক নেতৃবৃন্দ, পৌর সভার কাউন্সিলর এবং কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com