দূষণের দায়ে ১৫টি যানবাহনকে ৫১ হাজার টাকা এবং ১২টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষ ৮৫ হাজার টাকা জরিমানা

February 6, 2023,

স্টাফ রিপোর্টার॥ পরিবেশ দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে সোমবার ৬ ফেব্রুয়ারি পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে ঢাকা জেলার সাভার, সবুজবাগ, মিরপুর, ভাটারা, লালবাগ ও শনিরআখড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

অভিযানে সাভার উপজেলার হেমায়েতপুর এলাকায় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ূদূষণের দায়ে ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং এবং বিসমিল্লাহ স্টোন ইঞ্জিনিয়ারিং নামক ২টি ঠিকাদারী প্রতিষ্ঠান হতে মোট ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ভাটারা ও বেড়াইদ এলাকায় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ৪টি প্রতিষ্ঠান হতে মোট ১ লক্ষ ৪৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। সবুজবাগ এলাকায় নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ৪টি প্রতিষ্ঠান হতে মোট ৬৫ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

মিরপুর বেড়িবাঁধ এলাকায় যানবাহনের কালোধোঁয়া দ্বারা বায়ুদূষণের দায়ে ১৪টি যানবাহন হতে মোট ৫০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। শনিরআখড়া এলাকায় মানমাত্রাতিক্ত হর্ন দ্বারা শব্দ দূষণের ২টি যানবাহন থেকে ১ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। লালবাগ এলাকায নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে ১টি প্রতিষ্ঠান হতে ১০ হাজার টাকা এবং জেনারেটরের মানমাত্রাতিক্ত শব্দ দ্বারা দূষণের দায়ে ১টি প্রতিষ্ঠান হতে ১০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং ও জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী চলমান অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com