নদী তীরবর্তী টিলা কর্তন, বড়লেখায় ইউপি সদস্যসহ দু’জনের ২ লাখ টাকা জরিমানা

December 7, 2022,

আব্দুর রব॥ বড়লেখায় অবৈধভাবে সোনাই নদীর তীরবর্তী প্রাকৃতিক টিলা কেটে মাটি পাচারের অপরাধে ভ্রাম্যমাণ আদালত ইউপি সদস্যসহ দুই ব্যক্তিকে এক লাখ টাকা করে সর্বমোট দুই লাখ টাকা জরিমানা করেছে।

মঙ্গলবার ৭ ডিসম্বের বিকেলে উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের সোনাই নদীর তীরবর্তী হলদিরপার গ্রামে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন।

অর্থদ-িতরা হলেন, বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ট্রাক্টর মালিক জামাল উদ্দিন ও বড়লেখা উপজেলার কবিরা গ্রামের বাসিন্দা ট্রাক্টর মালিক শহিদ আহমদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়নের হলদিরপার গ্রামে সোনাই নদীর তীরবর্তী একটি উঁচু টিলা থেকে মাটি কেটে অন্যত্র বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে মঙ্গলবার বিকেলে সেখানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় তিনি প্রাকৃতিক টিলা কর্তনকৃত মাটি পরিবহনে নিয়োজিত দুইটি ট্রাক্টর জব্দ করেন।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের অপরাধে ট্রাক্টর মালিক ইউপি সদস্য জামাল উদ্দিন ও  ট্রাক্টর চালক শহিদ আহমদকে ১ লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা আরোপ করে তা আদায় করেন।

সহকারী কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পরিবেশ রক্ষায় অবৈধভাবে টিলা কর্তনকারীদের বিরুদ্ধে এধরণের অভিযান অব্যাহত থাকবে।’

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com