প্রতিভা পাঠাগারের উদ্যোগে কুলাউড়ায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

September 21, 2021,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়া উপজেলার ঘাগটিয়া প্রতিভা আদর্শ পাঠাগার এর আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
সোমবার ২০ সেপ্টেম্বর বেলা ১১টায় ঘাগটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন রাস্তায় বৃক্ষরোপণ ও পরিচর্যা অভিযানের উদ্বোধন করেন কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী।
পাঠাগার কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক মো. রুমেল খাঁন এর সভাপতিত্বে ও মুরাদ খাঁনের পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কামরুল হাসান, হাফিজ জুনাব আলী, আজির উদ্দিন, মাহবুব আলম রাসেল, আব্দুল ওয়াহিদ শাফিন, শফিউল আলম গালিব, ইব্রাহিম আলী, মাহদি খান, তায়েফ, জিসান, তাওসিফ, এহসান, মুস্তফা।
অনুষ্ঠানে প্রেসক্লাব সভাপতি শাকিল রশীদ চৌধুরী প্রতিভা আদর্শ পাঠাগারের পরিবেশ বান্ধব কর্মসূচির প্রশংসা করে বলেন, দেশের মানুষের স্বার্থে পরিবেশের ভারসাম্য রক্ষায় আমাদের সবাইকে বৃক্ষরোপণের পাশাপাশি গাছের চারার পরিচর্যায় স্ব-স্ব অবস্থান থেকে গুরুত্ব দিতে হবে। তিনি আরও বলেন প্রতি বছর বৃক্ষরোপণ করা হয়। কিন্ত সঠিক পরিচর্যার অভাবে অধিক পরিমাণের রোপণ করা চারা অংকুরেই নষ্ট হয়ে যায়।
প্রতিভা আদর্শ পাঠাগারের সভাপতি রুমেল খাঁন জানান, পাঠাগারের আয়োজনে জয়চন্ডী ইউনিয়নের ঘাগটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঘাগটিয়া কমিউনিটি ক্লিনিক, বিভিন্ন মসজিদসহ এলাকার আশপাশে শতাধিক গাছের চারা রোপণের কমসূচি নেয়া হয়েছে। পাশাপাশি চারা রোপণের পর পাঠাগারের সদস্যদের তত্ত্বাবধানে রোপণ করা চারার পরিচর্যারও ব্যবস্থা গ্রহণ করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com