মার্কিনীরা এদেশ চালায় না : মৌলভীবাজারে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

May 24, 2023,

স্টাফ রিপোর্টার॥ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, মার্কিনীরা এদেশ চালায় না। কেন মার্কিনীদের কথা উঠছে। মার্কিনীরা আছে চীন, জামার্নী, রাশিয়া কত কিছু আছে। তারা আমাদের প্রতিবেশী বন্ধু। তারা কি দেশ চালায়। আমি যখন ভোখা থাকি তারা কি ভোখা থাকে।

আমাদের এখানে যখন ঝড় হয় তখন আমাদের বাড়ি ঘর ভাঙ্গে। মার্কিনীদেরতো বাড়ি ঘর ভাঙ্গেনা। শুধু মার্কিনীরা বলছে বা অমুকে বলছে এটা গ্রহণযোগ্য বিষয় নয়। ওই বিদেশীদের পিছনেইতো সবাই দৌঁড়ায়।

বুধবার ২৪ মে দুপুরে একটি হোটেলে মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ার্ল্ড হোয়াইড ক্যাম্পেইন গ্রুপ এর আয়োজনে মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

মন্ত্রী নির্বাচন প্রসঙ্গে বলেন, আন্তর্জাতিক ভাবে কেন? আমরাও চাই সুন্দর নির্বাচন, আমরা খেলছি, আমরা সুন্দর খেলা চাই, কিন্তু ভিন্ন পক্ষ যদি না খেলে বাহিরে ফাউল করে তাহলে কিভাবে সুন্দর খেলা হবে।

একপক্ষে শান্তি শৃঙ্খলা রক্ষা করা যায়না, সকলে মিলেই রক্ষা করতে হয়। শুধু ক্ষমতায় জাওয়ার জন্য রাজনীতি নয়। জাতির মানুষিকতা পরিবর্তন সেগুলো কাজ করা রাজনৈতিক দল গুলোর দায়িত্ব। সেগুলো বিবেচনায় রেখে  যারাই এই খেলায় আসবেন সবাইকে সহিষ্ণু হতে হবে।

মন্ত্রী মান্নান বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে সাংবাদিকদের পৃথক প্রশ্নের জবাবে আরও বলেন, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের চাহিদা বেশী ও যোগান কম থাকায় বাজারে দ্রব্যমূল্যের দাম বেড়েছে। বাংলাদেশ এখন বর্ধিষ্ণুদেশ। যেখানে দেশের মানুষের আয় প্রতিনিয়তই বাড়ছে।  সবাই এখন ভাল খেতে চায় বলেই দাম বেড়েছে। দেশের শান্তি বজায় না রাখলে বাজারে প্রয়োজনীয় দ্রব্যাদি ঢুকতে ও বাহির হতে সমস্যা হলে মূল্যস্ফিতি আরও বাড়বে।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে ও মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ার্ল্ড হোয়াইড ক্যাম্পেইন গ্রুপ এর এডমিন ও অনুষ্ঠান সমন্বয়ক যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুরের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমেদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মিজবাহুর রহমান, পুলিশ সুপার মোঃ জাকারিয়া, পৌর সভার মেয়র মো: ফজলুর রহমান,সদর  উপেজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন।

বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়মীলীগের সহ-সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও শিল্পপতি আলহাজ এম এ রহিম সিআইপি,জেলা আওয়ামীলীগৈর সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, কাতার প্রবাসী শেখ ফারুক আহমদ,যুক্তরাজ্য প্রবাসী সৈয়দ আশরাফুল ইসলাম সায়েম, যুক্তরাজ্য প্রবাসী মাসুদ আহমদ প্রমুখ।

সেমিনারে জেলার উন্নয়নে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ, পাবলিক বিশ্ববিদ্যাল,কৃষি বিশ্ব বিদ্যালয়, শমসেরনগর বিমানবন্দর চালু,মনুনদীতে ব্রীজসহ ১০দফা লিখিত দাবি মন্ত্রীর কাছে তুলে ধরা হয় ও স্মারকলিপি দেওয়া হয়।

পরে মন্ত্রী মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় এম সাইফুর রহমান অডিটরিয়াম প্রাঙ্গনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় ও জেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩ এর ফিতা কেটে উদ্বোধন করে ১৭টি স্টল ঘুরে দেখেন। এ সময় শির্ক্ষাথীদের নানা উদ্ভাবন দেখে তাদের উৎসাহীত করেন।

শেষে মন্ত্রী স্থানীয় দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা অফিস পরিদর্শন করে উপদেষ্ঠা সম্পাদক, সম্পাদক ও প্রকাশকসহ সংশ্লিষ্ট সকলের সাথে মতবিনিময় করেন।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কাটা , মাড়াই জাড়াই এক সাথে হচ্ছে

মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক মতবিনিময় করলেন সাংবাদিকদের সাথে

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com