মৌলভীবাজারে কুষ্ঠ ও প্রতিবন্ধী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

November 11, 2021,

মৌলভীবাজারে কুষ্ঠ ও প্রতিবন্ধী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার॥ সুশিল সমাজের প্রতিনিধি ও সরকারী কর্মকর্তাদের নিয়ে কুষ্ঠ ও প্রতিবন্ধী অধিকার বিষয়ক অবহিতকরণ, আন্তঃ যোগাযোগ স্থাপন ও সহায়তা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
১১ নভেম্বর বৃহস্প্রতিবার দুপরে জেলা সমাজসেবার আয়োজনে এবং দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও হীড বাংলাদেশের যৌথ সহযোগিতায় সদর উপজেলা কনফারেন্স রুমে অনুষ্টিত হয়।
কর্মশালায় জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাশেদুজ্জামান চৌধুরী, সহকারি পরিচালক মোঃ শফিকুল ইসলাম,জেলা সমাজ সেবা অধিদপ্তরের কর্মকতা সুমন দেবনাথ এবং সমাজসেবা অধিদপ্তরের রেজিষ্ট্রেশন শাখা কর্মকর্তা,সামসুল ইসলাম চেয়ারম্যান গিয়াসনগর ইউনিয়ন পরিষদ এবং অন্যান্য সুশিল সমাজের প্রতিনিধিরা কর্মশালায় অংশ গ্রহণ করেন।
কর্মশালাটি রিসোর্স পারসন ছিলেন দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর প্রজেক্ট অফিসার সব্যসাচী সিন্হা।
কুষ্ঠ রোগসম্পর্কে বিস্তারিত আলোচনা করেন লেপ্রসীমিশনইন্টারন্যাশনালবাংলাদেশ-এর প্রজেক্ট অফিসার নোয়েলটপ্প, আলো সোসাইটির প্রজেক্ট অফিসার মিঃ ক্লিন্টন মালাকার, হীড বাংলাদেশে-এর সিনিয়রলে প্রসিটেকনিক্যাল স্পেশালিষ্ট মিঃ পরেশ দেবনাধ,সিভিল সার্জন অফিসের প্রোগ্রাম অর্গানাইজার মিঃ দীপঙ্কর ব্রহ্মচারী, হীডবাংলাদেশের কর্মকর্তা অসিত কুমার পাল, স্মিতা দাস ও রিতামন্ডল।
জেলার কুষ্ঠ ও প্রতিবন্ধীদেও নিয়ে গঠিত বিভিন্ন দল ও সং¯’ার সদস্যদের ¯’ানীয় সরকার বিভাগ থেকে বিভিন্ন সুযোগ সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে কৌশলগত সহায়তা প্রদান করা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com