মৌলভীবাজারে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৭ ডিগ্রি সেলসিয়াস

January 5, 2023,

স্টাফ রিপোর্টার॥ সকাল থেকে মেঘলা ও ঘন কুয়াশায় আচ্ছন্ন রয়েছে পূরো মৌলভীবাজারের আকাশ। জেলার উপরদিয়ে আজও বইছে শৈতপ্রবাহ। কনকনে শীত ও হিমেল হাওয়ার কারণে জনজীবন স্থবির হয়ে পড়েছে। গত কয়েকদিনের চেয়ে আজ তাপমাত্রা কিছুটা বেড়েছে। বৃহস্পতিবার ৫ জানুয়ারি সকাল ৯টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৭ ডিগ্রি সেলসিয়াস।

কনকনে হিমেল হাওয়া থাকায় বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। দিনে ও রাতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন। বিকেল হলে শীতের তীব্রতা বেড়ে তা সকাল পর্যন্ত অব্যাহত থাকছে। দু’দিন থেকে দুপুরের আগে সূর্যের দেখা মেলেনি। শীতের কারণে সবচেয়ে বেশি ছিন্নমূল ও দিনমজুররা সীমাহীন দুর্ভোগে পড়েছেন।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলস্থ আবহাওয়া পর্যবেক্ষণ কর্মকর্তা আনিছুর রহমান বলেন, আজ সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা ও মেঘাচ্ছন্ন আকাশ কেটে গেলে তাপমাত্রা আরও নামতে পারে।

প্রতিদিনের ন্যায় শীতজনিত রোগে মৌলভীবাজার জেলার বিভিন্ন হাসপাতালে শিশু ও বয়স্কদের নিয়মিত ভর্তি অব্যাহত রয়েছে। সরকারি ও বেসরকারি উদ্যেগে শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হচ্ছে। গরম কাপড়ের দোকানে নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভীড় প্রতিদিন বাড়ছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com