মৌলভীবাজার শহরের একটি বাসায় আগুনে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি

May 18, 2022,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার শহরের টিবি হাসপাতাল সড়কের তিনতলা একটি বাসার দ্বিতীয় তলায় আগুন লেগে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। রাস্তা সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনস্থলে যেতে পারেনি। ফলে অধিক সময় ব্যয়ে বিকল্প পদ্ধতিতে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তত সময়ে ক্ষতির পরিমান বেড়ে যায়।
বুধবার ১৮ মে দুপুর দেড়টার দিকে শহরের টিবি হাসপাতাল রোডে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ভবনের একটি ফ্লোরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে বাসার মালামাল পুঁড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় তিন লক্ষ টাকার বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।
এলাকাবাসী ও ফায়ার সার্ভিসে সুত্র জানায়, টিবি হাসপাতাল রোডের ফাটাবিল সংলগ্ন এলাকাটির রাস্তা খুবই সরু থাকায় সেখান দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারেনি। আগুন লাগা ভবনের পাশে একটি ডোবা থাকায়, ফায়ার সার্ভিসের সঙ্গে থাকা অগ্নিনির্বাপক পাম্প দিয়ে পানির ব্যবস্থা করা হয়। সময় মতো ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছতে পারলে আগুন সহজে নেভানো যেতো, ক্ষয়ক্ষতির পরিমাণও কম হতো।
মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মোঃ আব্দুল্লাহ হারুন পাশা জানান, আগুন লাগার খবর পেয়ে তারা গাড়ি নিয়ে ঘটনা স্থলে প্রবেশের চেষ্টা করেন, কিন্তু এসে দেখেন রাস্তা সরু থাকায় কোনভাবে গাড়ি ঢুকেনি। পরে তাদের অগ্নিনির্বাপক পাম্প বহন করে ঘটনা স্থলের কাছে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
এ বিষয়ে পৌর মেয়র মোঃ ফজলুর রহমান জানান, টিবি হাসপাতাল এলাকার লিঙ্ক রোডটি ১৪ ফুট প্রশস্ত করার জন্য এলাকাবাসীর মতামততের ভিত্তিতে গত মাসে সিদ্ধান্ত নেওয়া হয়। কয়েকদিন পূর্বে পৌর কর্তৃপক্ষ রাস্তার পাশের স্থাপনা উচ্ছেদ করতে গেলে কয়েকজন এলাকাবাসীর আপত্তির প্রেক্ষিতে রাস্তা প্রশস্তকরণ বন্ধ রাখা হয়েছে। এজন্য ফায়ার সার্ভিস এর গাড়ী ঢুকতে না পেরে বিকল্পভাবে অগ্নিনির্বাপক পাম্প নিয়ে আগুন নেভায়। আরেকটু দেরী হলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারতো। তিনি বলেন শীঘ্রই রাস্তা প্রশস্থ করনের ব্যবস্থা গ্রহন করা হবে। রাস্তাগুলো জরুরি ভিত্তিতে সমপ্রসারিত করা প্রয়োজন, না হলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com