রাজনগরে পানির অভাবে গঙ্গাধর বন্ধে বোরো চাষ ব্যহত

January 10, 2023,

স্টাফ রিপোর্টার॥ মনু নদী সেচ প্রকল্পের আওতাভুক্ত রাজনগর উপজেলার বালিগাঁও এলাকার গঙ্গাধর বন্দে পানি সরবরাহ না হওয়াতে বোরো চাষ ব্যহত হচ্ছে। পানির অভাবে এখনো কৃষকেরা চাষাবাদের কার্যক্রম শুরু করতে পারছেন না। ফলে বোরো চাষ নিয়ে কৃষকেরা চরম অনিশ্চয়তায় আছেন।

স্থানীয় কৃষকদের সূত্রে জানা গেছে, গঙ্গাধর বন্দে মনু নদী সেচ প্রকল্পের যে খাল দিয়ে পানি সরবরাহ হয়, সেই খালের বেশকিছু জায়গায় পাইপ না থাকার কারণে কৃষি জমিতে পানি যাচ্ছে না। হালি চারার বয়স বাড়ছে কিন্তু জমিতে এখনো পানি পৌঁছেনি। তাই স্থানীয় কৃষকেরা বোরো চাষ নিয়ে শঙ্কায় আছেন।

সোমবার ৯ জানুয়ারি  স্থানীয় কৃষকদের স্বার্থে কাজ করা সংগঠন হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলা শাখার নেতৃবৃন্দ মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: জাবেদ ইকবালের কাছে স্মারকলিপি প্রদান করে গঙ্গাধর বন্দে দ্রুত পানি সরবরাহ নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

স্মারকলিপিকে প্রদানকালে উপস্থিত ছিলেন হাওর রক্ষা সংগ্রাম কমিটি মৌলভীবাজার জেলা শাখা’র সভাপতি এডভোকেট মঈনুর রহমান মগনু, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ চৌধুরী, জেলা সদস্য খছরু চৌধুরী, সদর উপজেলা সভাপতি আলমগীর হোসেন, সদস্য সাহেদ মিয়া, বালিগাঁও গ্রামের খছরু মিয়া, সিদ্দিক মিয়া ও ওয়াসিদ মিয়া প্রমুখ।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জাবেদ ইকবাল বলেন, গঙ্গাধর বন্দে পানি না পৌঁছানোর বিষয়টি হাওর রক্ষা সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ আমার সাথে সাক্ষাৎ করে জানিয়েছেন। আমরা দ্রুত পানি সরবরাহ নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। প্রয়োজনে আগামীকাল আমি ঐজায়গা পরিদর্শন করব।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com