রাজনগরে ভ্রাম্যমাণ আদালতের ২২ টি মামলা ও জরিমানা

April 17, 2021,

স্টাফ রিপোর্টার॥ রাজনগরে স্বাস্থ্যবিধি না মানা ও সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ২২ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে। এসব ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ হাজার ৭ শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
শুক্রবার ১৬ এপ্রিল বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে এসব মামলা ও জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, চলমান করােনা পরিস্থিতিতে সরকারের নির্দেশনা বাস্তবায়নে রাজনগর উপজেলায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। রাজনগরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) প্রিয়াঙ্কা পাল ও সহকারী কমিশনার (ভূমি) ঊর্মি রায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে সরকারি আদেশ বাস্তবায়নে কাজ করছেন। উপজেলার মুন্সিবাজার, আজাদের বাজার, চৌধুরী বাজার, রাজনগর বাজার সহ আশেপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল।
এই অভিযানে সহযােগিতা করেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্য। যথাযথ স্বাস্থ্যবিধি না মানায় এবং বিকেল ৩ টার পরেও দোকান খােলা রাখায় ২২ টি মামলা করে ভ্রাম্যমাণ আদালত। পরে এসব ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে ৬ হাজার ৭ শ টাকা জরিমানা আদায় করা হয় ।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পাল বলেন, করোনা পরিস্থিতির অবনতির কারণে জীবন রক্ষায় সবার দায়বদ্ধতা রয়েছে। সরকারের নির্দেশনা মানলে এই পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আবারও সবাই অবাধে ব্যবসা করার সুযােগ পাবেন। আমরা চাই আইনের প্রতি শ্রদ্ধা রেখে নির্ধারিত সময় পর্যন্ত সবাই ব্যবসা প্রতিষ্ঠান খােলা রাখুন ও স্বাস্থ্যবিধি মেনে চলুন। তবে কেউ সরকারি নির্দেশনা অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com