লকডাউন মানতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা : ২৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা

April 20, 2021,

স্টাফ রিপোর্টার॥ করোনা মহামারি ও লকডাউন চলাকালে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে মৌলভীবাজার জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। ২০ এপ্রিল মঙ্গলবার সদর উপজেলার বিভিন্ন স্থানে সংক্রামন আইনে ২৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৬ হাজার ৫ ‘শ টাকা জরিমানা আদায় করা হয়।
মৌলভীবাজারের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে মৌলভীবাজার সদর উপজেলার ওয়াপদা রোড, এম সাইফুর রহমান রোড, কুসুমবাগ এলাকায় স্বাস্থ্যবিধি ও আরোপিত কঠোর নিষেধাজ্ঞা পালন নিশ্চিতে মৌলভীবাজার জেলা প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।
সকাল সাড়ে ১১ ঘটিকা থেকে বিকেল সাড়ে ৩ ঘটিকা পর্যন্ত পরিচালিত মোবাইল কোর্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন ৬ টি মামলায় ৩,৪০০/- টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম ৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১,৮০০/- টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন ৭ টি মামলায় ২,০০০/- টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম কুসুমবাগ এলাকায় অবস্থিত আজিজ ইলেকট্রনিক্স, এ জি লাইব্রেরি, হার্ডওয়ারের দোকান সহ ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১৯,৩০০/- টাকা জরিমানা আদায় করেন।
জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষজনকে সচেতন করার জন্য প্রশাসন মাঠে কাজ করছে প্রতিদিন। সে কারণে প্রতিদিন জেলার ৭টি উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। স্বাস্থ্যবিধি যত মানবে তত দ্রুত করোনার সংক্রমণ নিয়ন্ত্রন করা সম্ভব হবে।
সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালিত হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com