শ্রীমঙ্গলে রথ যাত্রায় হাজারো মানুষের ঢল

July 2, 2022,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা।
দেখা গেছে রথ যাত্রায় অংশ নিতে রাস্তায় ঢল নামে হাজারো সনাতন ধর্মাবলম্বীদের।
শুক্রবার দুপুরে বৈদিক হিন্দু শাস্ত্রমতে, ভক্তদের দর্শন দানের উদ্দেশ্যে শ্রী শ্রী জগন্নাথ দেব প্রতি বছর এই তিথিতে নগর পরিভ্রমনে বের হন। জগন্নাথ দেব আপন আলয় হতে রথে চড়ে মাসির বাড়ি বেড়াতে যান। বিশ্ব শান্তির উদ্দেশ্যে হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী এ উৎসবটি পালন করে আসছেন। সাত দিন পর শ্রী শ্রী জগন্নাথ দেব আবার আপন আলয়ে ফিরবেন। তখন অনুষ্ঠিত হবে উল্টো রথ।
দুপুর ৩টায় শহরের হবিগঞ্জ সড়কের শ্রী শ্রী জগন্নাথ দেবের আখড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রথযাত্রার উদ্বোধন করেন (মৌলভীবাজার – ৪) শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।
এসময় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায় এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, সহকারী কমিশনার (ভূমি) সন্দ্বীপ তালুকদার, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম অর রশিদ তালুকদার প্রমুখ।
পরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) শ্রীমঙ্গল মন্দির থেকে ও শ্রী শ্রী জগন্নাথ দেবের মন্দির থেকে বের হওয়া দুটি পৃথক রথ একত্রে শহরের হবিগঞ্জ সড়ক, মৌলভীবাজার সড়ক ও কলেজ সড়ক প্রদক্ষিণ করে। এসময় হাজারো মানুষের আগমনে রথযাত্রারটি বড় একটি উৎসবে রুপ নেয়।
এদিকে রথ যাত্রা উপলক্ষে মাটির তৈরিসহ বিভিন্ন দেশীয় সরঞ্জাম নিয়ে হবিগঞ্জ সড়কের দুই পাশে মেলা বসে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com