আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত

December 9, 2023,

স্টাফ রিপোর্টার॥ “শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এ প্রতিপাদ্য নিয়ে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ পালিত হয়েছে।

৯ ডিসেম্বর শনিবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় এর উদ্যোগে জেলা প্রশাসন এর আয়োজনে জয়ীতা অন্বেষণে বাংলাদেশ অর্থ নৈতিক ভাবে সাফল্য অর্জনের জন্য শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য সফল জননী হিসাবে সাফল্য অর্জনের জন্য নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন পরিচালনার জন্য সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শ্রেষ্ঠ জয়ীতার সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এর আগে জেলা প্রশাসন প্রাঙ্গনে আন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিতহয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোমমহানের সভা পতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

এছাড়া ও অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দি ফ্লাওয়ারস কেজি এন্ড হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্রী নুসরাত খানমনওশীন। স্বাগত বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক অফিসের উপ-পরিচালক শাহেদা আক্তার।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রশাসন এর কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা।

আলোচনা সভা শেষে অতিথিরা জেলা পর্যায়ে ৫ জন শ্রেষ্ঠ জয়ীতা রহাতে সম্মাননা স্বারকতুলে দেন। জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়ীতার সম্মাননা যারা পেয়েছেন তারা হলেন- অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জন কারীনারী শ্রীমঙ্গল উপজেলার মিতালী দাশরুনা, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারীরা জনগর উপজেলার মুন্না রানী চন্দ,সফল জননী নারী কমলগঞ্জ উপজেলার ভাগ্যবতী সিনহা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী শ্রীমঙ্গল উপজেলার শেফালী আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য সাফল্য অর্জন কারীনারী কমলগঞ্জ উপজেলার মেরীরাল্ফ। সভায় বক্তারা বেগম রোকেয়া দিবসের তাৎপর্য তুলে ধরে নারী নির্যাতন প্রতিরোধে নারীদের পাশা পাশি পুরুষদের ও এগিয়ে আসার আহ্বান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com