ইউনিয়ন নির্বাচন-২০১৬ (৫ম দফা) : কমলগঞ্জে আচরণ বিধি ভঙ্গ করে সরকার দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র জমা

May 3, 2016, এই সংবাদটি ১৩৩ বার পঠিত

প্রনীত রঞ্জন দেবনাথ॥ ৫ম দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে মঙ্গলবার ৩ মে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে মনোনয়নপত্র জমা করেন। আওয়ামীলীগ প্রার্থীরা বিশাল মোটর ও মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল, বুকে নৌকা প্রতীক ব্যাজধারণ ও নৌকা তৈরী করে শত শত নেতা-কমী নিয়ে নিজ নিজ ইউনিয়নের রির্টানিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন। বিভিন্ন প্রার্থীদের সমর্থনে আসা কর্মীদের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বর লোকে লোকারন্য হয়ে পড়ে।

pic
মঙ্গলবার নির্বাচন কমিশন ঘোষিত পঞ্চম দফা ইউনিয়ন পরিষদ নিার্বচনের মনোনয়ন পত্র জমাদানের শেষ সময় ছিল। দুপুর ১২টায় কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সরকার দলীয় (আওয়ামীলীগ) মনোনীত প্রার্থীরা মিছিল ও মোটর এবং মোটর সাইকেল শোভাযাত্রা করে সমথর্কদের নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আসতে শুরু করেন। দুপুর ১২টায় প্রথম আসেন ৬নং আলীনগর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল হক বাদশা। তিনি প্রায় শতাধিক মোটর সাইকেল সহকারে মিছিল নিয়ে উপজেলা পরিষদ চত্বরে প্রবেশ করেন। এ সময় সমর্থকরা নৌকা নৌকা শ্লোগান দেন। প্রতিটি মোটর সাইকেলে বাশেঁর তৈরী নৌকা প্রতিক দেখা যায়। দুপুর সাড়ে ১২টায় আসেন ৮নং মাধবপুর ইউনিয়ন এর আওয়ামীলীগ চেয়ারম্যান প্রার্থী আসিদ আলী। তিনি কয়েক শতাধিক নেতাকর্মী নিয়ে মিছিল করে আসেন। পরবর্তীতে ৯নং ইসলামপুর ইউনিয়ন পরিষদ এর সরকার দলীয় চেয়ারম্যান প্রার্থী সুলেমান মিয়া। তার সমর্থকের বুকে ছিল সুলেমান ভাইকে নৌকা মার্কায় ভোট দিন লেখা ব্যাজ।

Sequence-07_4
৫নং কমলগঞ্জ সদর ইউনিয়নের আওয়মীলীগের চেয়ারম্যান প্রাথী আব্দুল হান্নান তার সমর্থকদের সঙ্গে নিয়ে আসেন। পতনউষার ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী প্রকৌশলী তওফিক আহমেদও মোটর সাইকেল শোভাযাত্রা করে শতাধিক নেতা কর্মীকে সঙ্গে নিয়ে আসেন। তবে আওয়ামীলীগ দলীয় ৮জন প্রার্থী নিজ নিজ ইউনিয়নে নিয়োজিত রিটানিং অফিসারদের কক্ষে প্রবেশ করে তাদের নিকট পৃথক পৃথক ভাবে কমলগঞ্জ উপজেল্ াআওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক রফিকুর রহমানসহ উপজেলা নেতৃবৃন্দদেরকে নিয়ে মনোনয়নপত্র জমা দেন। অপর দিকে বুধবার আওয়ামীলীগের মনোনীত ৭নং আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাব্বির আহমদ ভূঁইয়া ও ৯টি ইউনিয়নে বিএনপির দলীয় প্রার্থীরা নেতাকর্মী সমর্থকদের নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
নির্বাচনী আচরণ লঙ্গন বিষয়ে মাধবপুর ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী আসিদ আলী বলেন, তিনি দলের প্রার্থী। সুতরাং সমর্থকরা মনোনয়ন প্রদানের খবর পেয়ে যার যার মত এসেছেন। তিনি মনে করেন এটি আচরণ বিধি লঙ্গন হয় না। তবে কমলগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ফরহাদ হোসেন বলেন, গত সপ্তাহে আচরণ বিধি সম্পর্কে অবহিত করণ সভায় এ ব্যাপারে আগাম সতর্কতা করা হয়েছিল। তারপরও এভাবে হলো বিষয়টি দুঃখজনক।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •