ওপেন স্কাউট গ্রুপের বুনোপাহাড়ের উচ্চতায় হামহাম জলপ্রপাতে এডভেঞ্চার ক্যাম্প

May 20, 2023,

স্টাফ রিপোর্টার॥ উঁচুনিচু পাহাড় ডিঙিয়ে একটা মাত্র বাঁশের খুটিতে ভর করে কতশত বাধা পেরিয়ে মৌলভীবাজার ওপেন স্কাউট গ্রুপের বুনোপাহাড়ের উচ্চতায় হামহাম জলপ্রপাতে এডভেঞ্চার ক্যাম্প-২০২৩ সম্পন্ন হয়েছে।

শুক্রবার ১৯ মে সকাল ৮ টায় যাত্রা শুরু করে ৪০ জন রোভার ও গার্ল-ইন রোভার নিয়ে সর্বোচ্চ ৯০০ ফুট উচ্চতার পাহাড়িয়া টিলা সহ আরও প্রায় ৫০০ থেকে ৭০০ ফুট উচ্চতার প্রায় ৭টার মতো পাহাড়িয়া টিলা অতিক্রম করে পাহাড়ি নদী পেরিয়ে পৌঁছায় কাঙ্ক্ষিত জলপ্রপাতে পৌঁছায় মৌলভীবাজার ওপেন স্কাউট গ্রুপের সদস্যরা।

শুধুমাত্র পৌঁছেই কান্ত হয়নি অদম্য স্কাউট এই দল। তাদের উদ্দেশ্যে ছুঁড়ে দেওয়া নানান চ্যালেঞ্জ জয়ে লেগে পরে সাহসী প্রাণগুলো। এবং জয়ীও হয় সগৌরবে।

পরে হিমশীতল ঝর্নার পানিতে আনন্দ উল্লাস করে ফিরে আসে নিজ গন্তব্য। হাতে কলমে শিক্ষার জন্য এডভেঞ্চার ক্যাম্পের মতো আকর্ষণীয় ক্যাম্পের জুড়ি বরাবরই প্রশংসার দাবি রাখে।

মৌলভীবাজার ওপেন স্কাউট গ্রুপের সভাপতি ও আরএসএল বদরুল হোসাইন বলেন, যখন সবাই ক্লান্ত তখন দেওয়া হয় কোন রান্নার কোন সরঞ্জামাদি ছাড়া মোরগ রান্না করে খেতে।

ক্লান্ত শ্রান্ত শরীর যখন অবস প্রায় তখনও তারা লেগে পরে রান্নার জোগারে এবং আকষ্মিকভাবে প্রতিটা উপদল তাদের নানান ক্যাম্পিং অভিজ্ঞতা কাজে লাগিয়ে মোরগ রান্না করে অভাক করে দেয় সবাইকে।

তিনি আরও বলেন, অজানাকে জানার চেষ্টা, অদেখাকে দেখার চেষ্টা প্রতিটা আতংকিত মূহুর্তকে নিজের উপস্থিত বুদ্ধিমাত্রার মাধ্যমে সহজেই অতিক্রম করার দীক্ষা লাভ করে প্রতিটা স্কাউট।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com