করোনা ও উপসর্গে নিয়ে ৩ জনের মৃত্যু : দাফনে তাকরীম ফাউন্ডেশন

August 9, 2021, এই সংবাদটি ৩১৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার সদর উপজেলার আমতৈল ইউনিয়নের ঘাগুটিয়া গ্রামের ময়ফুল নেছা (৫০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে করোনা পজেটিভ নিয়ে মৃত্যু মৃত্যুবরণ করেন।
ময়ফুল নেছার পরিবার থেকে পক্ষ থেকে মৃতের ছেলে মোঃ আছাদুর রহমান কোভিড-১৯ দাফন কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন রাজনগর উপজেলার সহকারী টিম সমন্বয়কারী মোঃ তারেক আহমদ এর সাথে যোগাযোগ করেন। তিনি তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকারকে বিষটি জানান। টিম প্রধান লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকতা সাবরীনা রহমান এর অনুমতি সাপেক্ষে স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেন।
স্বাস্থ্যবিধি মেনে মৃতের লাশ গোসল এর দায়িত্ব পালন করেন, সুমা চৌধুরী, ফারজানা আক্তার রেজভী, শাবানা বেগম।
ময়ফুল নেছার জানাযার নামাজ ৭ আগস্ট শনিবার শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে মরহুমের নিজ বাসভবনের সম্মুখে দুপুর ২ ঘটিকায় অনুষ্ঠিত হয়। জানাযার নামাজে মৃতের আত্মীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,উক্ত মহতীকাজে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান,সাইফুল ইসলাম সরকার, টিম সমন্বয়কারী সুমন আহমদ,সংগঠনের সিনিয়র সদস্য শাহিন আহমদ, স্বপন চৌধুরী নিয়োজিত ছিলেন, উল্ল্যেখ্য যে, মৃত ময়ফুল নেছা মৌলভীবাজার সদর উপজেলার ৯নং আমতৈল ইউনিয়নের ঘাগুটিয়া গ্রামের মৃত ছানু মিয়ার সহধর্মিণী।
২য় দাফন শ্রীমঙ্গল উপজেলার সিন্দুর খান ইউনিয়নের ডোবাগাঁও গ্রামের মাহমুদা আক্তার (৫৫) করোনা পজেটিভ নিয়ে ৭ আগস্ট শনিবার বিকাল ৪.২০ মিনিটে সিলেটের নর্থ ইষ্ট প্রাইভেট হাসপাতালে মৃত্যু বরণ করেন, মৃতের পরিবারের পক্ষ থেকে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা টিম সদস্য মোঃ নাজিমুল হক শাকিল এর সাথে যোগাযোগ করলে তিনি শ্রীমঙ্গল উপজেলা টিম প্রধান, মোঃ নুর আলম নুরুর সাথে যোগাযোগ করেন। টিম প্রধান লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা ও অনুমতির জন্য শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকতা মোঃনজরুল ইসলাম ও শ্রীমঙ্গল উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা সাথে যোগাযোগ করে উনাদের নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে লাশ দাফনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেন।
মৃতের গোছল ও কাফন এর দ্বায়িতে ছিলেন তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর জেলা সদস্য সুমা চৌধুরী, ফারজানা আক্তার রেজভী ও শাবানা বেগম,পরবর্তীতে রাত ১০.৩০ মিনিটে মৃত মাহমুদা আক্তারের নিজ বাড়ির সম্মুখে জানাজার নামাজ অনুষ্টিত হয় উক্ত জানাজার নামাজে শারিরিক দূরত্ব বজায় রেখে তাকরীম ফাউন্ডেশন এর সদস্যগন, মৃতের আত্বীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,পরে মৃত মাহমুদা আক্তারকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর জেলা টিম সমন্বয়কারী সুমন আহমদ,সিনিয়র সদস্য শাহিন আহমদ, সংগঠনের শ্রীমঙ্গল টিম প্রধান, মোঃ নুর আলম নুরু, উপজেলা টিম সমন্বয়কারী আব্দুল ওয়াহিদ, মাওলানা আজিজুর রহমান, লুৎফুর রহমান পাভেল,মোঃনাসির আহমেদ,মোঃ এনামুল হক ছোটন, মোঃ নাজিমুল হক শাকিল, আকরাম হোসেন অলী ও জাহাংগীর আলম।
৩য় দাফনটি করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজার সদর উপজেলার ১১নং মোস্তফাপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের হারুন মিয়া (৬৫) শনিবার ৭ আগস্ট রাত ৮.১৫ মিনিটে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশনে মৃতে্যুবরণ করেন। মৃতের পরিবারের পক্ষ থেকে মোস্তফাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ রুমেল আহমদ ও ৫নং ওয়ার্ডের ইউপি,সদস্য শেখ আবু সুফিয়ান তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার এর সাথে যোগাযোগ করলে তিনি মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকতা সাবরীনা রহমানের অনুমতি ও নির্দেশনায় সাস্থ্যবিধি মেনে দাফন এর প্রস্তুতি গ্রহন করেন। রাতেই মৃতের গোছল সম্পন্ন করান শ্রীমঙ্গল উপজেলা টিম প্রধান,মোঃ নুর আলম নুরু,শ্রীমঙ্গল উপজেলা টিম সমন্বয়কারী, আব্দুল ওয়াহিদ, মাওলানা আজিজুর রহমান,লুৎফুর রহমান পাভেল,মোঃ নাসির আহমেদ,মোঃএনামুল হক ছোটন, আকরাম হোসেন অলী ও জাহাঙ্গীর আলম।
রবিবার ৮ আগস্ট মোস্তফাপুর জামে মসজিদ সংলগ্ন মাঠে সকাল ১১টায় সাস্থ্যবিধি মেনে জানাজার নামাজ অনুষ্টিত হয় উক্ত জানাজার নামাজে তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর সদস্যগন, মৃতের আত্বীয় স্বজন ও এলাকাবাসী উপস্থিত হন,পরে মৃত হারুন মিয়াকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়,এসময় তাকরীম ফিউনারেল ফাউন্ডেশন এর টিম প্রধান সাইফুল ইসলাম সরকার,টিম সমন্বয়কারী সুমন আহমদ,সংগঠনের সিনিয়র সদস্য আব্দুল আহাদ,মোঃ নিজাম উদ্দিন, মোঃ আজাদ মিয়া,
মোঃ সুহেল আহমেদ,শাহিন আহমদ, আব্দুর রশীদ, মোঃজসিম উদ্দিনও স্বপন চৌধুরী উপস্থিত ছিলেন। উল্ল্যেখ্য মৃত হারুন মিয়া ১১নং মোস্তফাপুর ইউনিয়নের মোস্তফাপুর গ্রামের মৃত আনছর উল্লাহর পুত্র।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •