কুলাউড়ায় শিক্ষার্থীদের মধ্যে বই বিতরন উৎসব

January 2, 2017, এই সংবাদটি ৩৮৩ বার পঠিত

এম. মছব্বির আলী॥ কুলাউড়া উপজেলার মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১ জানুয়ারী রোববার আনুষ্টানিকভাবে ১ম থেকে ৫ম এবং ৬ষ্ট থেকে ৯ম শ্রেনী শিক্ষার্থীদের মধ্যে সরকারী বই বিতরন উৎসব পালন করা হয়েছে। কুলাউড়া নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলামের এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র শফি আলম ইউনুছ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন, সদস্য সহকারী অধ্যাপক সিপার উদ্দিন আহমদ প্রমুখ এবং কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাহবুব হোসাইন মাসুমের পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন ইউএনও তাহসিনা বেগম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নেহার বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম. শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক খালেদ পারভেজ বখশ, মানব ঠিকানার বার্তা সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, পৌর কাউন্সিলার শামসুল ইসলাম সমছু, সহকারী প্রধান শিক্ষক জসীম উদ্দিন প্রমুখ এবং আলী আমজদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে অধ্যক্ষ আব্দুল কাদিরের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক শশাঙ্ক গোস্বামীর পরিচালনায় অনুষ্টিত বই বিতরন উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা বেগম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নেহার বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আনোয়ার প্রমুখ। উল্লেখ্য, প্রাথমিক পর্যায়ে ১৯৩টি সরকারী স্কুলসহ ৫১৫টি শিক্ষা প্রতিষ্টানে এবং মাধ্যমিক ও মাদ্রাসাসহ মোট ৭৭টি প্রতিষ্টানের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরন করা হয়েছে। এদিকে জয়পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রোববার সকাল ১০টা  শিশু বরণের মাধ্যমে বই  বিতরন উৎসব অনুষ্টিত হয়। জয়পাশা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ শেলী বেগমের পরিচালনায় অনুষ্ঠিত শিশুবরণ ও বই বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক ও এসএমসির মৌলভীবাজার জেলা শ্রেষ্ট সভাপতি  মোঃ খালেদ পারভেজ বখ্শ বলেন, বছরের শুরুতেই শিশুদের মাঝে বই তুলে দেয়া শেখ হাসিনা সরকারের এটি একটি মাইল ফলক সফলতা। এতে শতভাগ শিক্ষা নিশ্চিত সহ শিক্ষার গুণগত মান বাড়বে। এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আব্দুল মছব্বির শামীম, প্রশান্ত দত্ত, শামছুন নাহার, কাবেরী ভট্টাচাার্য্য, মনিকা রানী ধর, আনোয়ারা বেগম ও পারভিন আক্তার খানম প্রমুখ। এছাড়া শিক্ষার্থী অভিভাবক, কোমলমতি শিশুরা উপস্থিত ছিলেন।পরে বিদ্যালয়ের সভাপতি মোঃ খালেদ পারভেজ বখ্শ শিশু ওয়ান শ্রেনী শিশুদের ফুল দিয়ে বরণ করেন পাশাপাশি শিশুসহ অন্যান্য শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই তুলে দেন।

অন্যদিকে কুলাউড়ার নয়াবাজার কেসি উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষার্থীদের  মাঝে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। রোববার সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় ও কলেজের হলরুমে উৎসব মুখরভাবে বই বিতরণ অনুষ্ঠিত হয়।

নয়াবাজার গভনিংবডির সভাপতি মোঃ সমুজ আলীর সভাপতিত্বে ও শিক্ষক জায়েদ মিয়ার পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত হাজীপুর ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্ছু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, গভনিংবডির সদস্য মোঃ রফিকুর রহমান, শ্রীবাস চন্দ্র দত্ত, সাবেক সদস্য মো. ইয়াকুব আলী ও মোঃ মাহমুদুর রহমান ফটিক। স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ প্রভাত চন্দ্র শর্ম্মা। এ ছাড়াও কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়, হাজীপুর বালিকা উচ্চ বিদ্যাল, সাধনপুর উচ্চ বিদ্যালয়সহ সকল প্রাথমিক বিদ্যালয়গুলোতে উৎসব মুখরে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •