কুলাউড়ায় ৬৪ ভূমিহীন পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার

March 22, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মৌলভীবাজারের কুলাউড়ায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত প্রধানমন্ত্রীর উপহারের দৃষ্টিনন্দন নতুন পাকা ঘর ৬৪ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নে ও কুলাউড়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় বুধবার ২২ মার্চ সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের মধ্যে গৃহ হস্তান্তর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরে কুলাউড়া উপজেলা প্রশাসন ৬৪ জন উপকারভোগীদের মধ্যে জমিসহ পাকা ঘর হস্তান্তর করেন। এসময় ঘরের কবুলিওয়ত হাতে পেয়ে উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহমুদুর রহমান খোন্দকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মিঠুন সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো: বিল্লাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শিমুল আলী, কুলাউড়া প্রেসক্লাব সম্পাদক খালেদ পারভেজ বখশ, এমপি’র প্রতিনিধি শিক্ষক খায়রুল আলম কয়ছরসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা  মো: মাহমুদুর রহমান খোন্দকার বলেন, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত উপজেলার বরমচাল ইউনিয়নের কলিমাবাদ এলাকায় ১৬টি, শরীফপুর ইউনিয়নের কালা রায়ের চর এলাকায় ১১টি এবং কাদিপুর ইউনিয়নের উত্তর কৌলা ও ফরিদপুর এলাকায় ৩৭টিসহ ৩ ইউনিয়নে সরকারের খাস জমিতে নির্মিত ভূমিহীন ও গৃহহীন ৬৪ জন উপকারভোগীদের মধ্যে ২ শতক খাস ভূমির মালিকানার কাগজপত্রসহ পাকা গৃহ হস্তান্তর করা হয়। প্রতিটি ঘর নির্মাণে ২ লাখ ৮৪ হাজার ৫ শত টাকা ব্যয় হয়েছে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com