জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান

May 25, 2023,

পলি রানী দেবনাথ॥ “বিদ্যুৎ ও পানির অপচয় রোধ” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে দুইদিনব্যাপী ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৩ এর পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহষ্পতিবার ২৫ মে এম সাইফুর রহমান অডিটরিয়ামে মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ ফজলুর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দিন মাসুদ।

জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, বিদ্যুৎ ও পানি ব্যবহারে আমাদের সবাইকে মিতব্যয়ী হতে হবে। তাছাড়া জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উপর গুরুত্বারোপ করে জেলা প্রশাসক আরও বলেন, বিজ্ঞানের বিষ্ময়কর এবং বৈজ্ঞানিক যন্ত্রপাতিগুলো জনসাধারণ ও শিক্ষার্থীদের দেখিয়ে ক্ষুদে বিজ্ঞানীদের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে বিজ্ঞান শিক্ষায় উৎসাহিত করে তুলতে হবে।

৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুইদিনব্যাপী প্রোগ্রামিং  সেশন ও প্রোগ্রামিং কনটেষ্ট অনুষ্ঠিত হয়। সেশনটি পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যজিষ্ট্রেট সৈয়দ সাফকাত আলী। পরে ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন অতিথিরা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com