জুড়ীতে ভূমি সেবা সপ্তাহ শেষ হলো

June 15, 2024,

সাইফুল ইসলাম সুমন॥ “স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক” স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় মৌলভীবাজারের জুড়ীতে শেষ হয়েছে সপ্তাহব্যাপী ভূমি সেবা সপ্তাহ-২০২৪।
শুক্রবার ১৪ জুন সকালে উপজেলা রাজস্ব প্রশাসনের আয়োজনে উপজেলা ভূমি অফিসে এ ভূমি সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজং। অনুষ্ঠানে আশ্রায়ন প্রকল্পের উপকার ভোগীদের মাঝে জায়গার দলিল বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান জুয়েল আহমদ, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম রেজা, ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আলীম সেলু, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম রুয়েল, দৈনিক প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চম্পু, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জুড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি কামরুল হাসান নোমান, সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, দৈনিক প্রতিদিনের কাগজের প্রতিনিধি ফারুক আহমদ সহ কয়েকজন সরকারি কর্মকর্তা।
উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, ভূমি মন্ত্রণালয়ের নির্দেশনায় গত ৮ জুন থেকে ১৪ জুন পর্যন্ত জুড়ী উপজেলায় ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উদযাপিত হয়েছে। এই সেবা সপ্তাহে জুড়ী উপজেলার শতাধিক মানুষ (১০২ জন) ভূমি উন্নয়ন কর প্রদান, নামজারি, অর্পিত লীজ নবায়নসহ বিভিন্ন ধরনের ভূমি বিষয়ক সেবা ও পরামর্শ গ্রহণ করেছেন। সেবা সপ্তাহে পুরো সপ্তাহ জুড়ে ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে ১,৫১,২৯৩/- টাকা, সড়ক ও জনপথ বিভাগের ভূমি উন্নয়ন কর (সংস্থা) আদায় হয়েছে ৩,১৭,৭৬৪/- টাকা, রাজকি চা বাগান এর ভূমি উন্নয়ন কর আদায় হয়েছে ৬,০৭,৯৯৩/- টাকা। এছাড়াও বিভিন্ন আদায় মিলিয়ে সরকারি রাজস্ব আদায় হয়েছে ১১১৩০৫০/- টাকা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com