দর্শক মাতালো জীবনচক্র থিয়েটারের ‘সাধু চরণ’

March 10, 2022,

স্টাফ রিপোর্টার মৌলভীবাজারে বঙ্গবন্ধু নাট্যর ও সাংস্কৃতিক উৎসবের পঞ্চম দিনে দর্শক মাতিয়েছে মঞ্চনাটক ‘সাধু চরণ’। চন্দন সেনের রচনায় জীবনচক্র থিয়েটারের শিল্পীদের এ মঞ্চায়ণ প্রশংসা কুড়িয়েছে উৎসবে আসা দর্শকদের।

মঙ্গলবার ৮ মার্চ মৌলভীবাজারের পৌর জনমিলনের মিলনায়তন কক্ষে এ নাটক মঞ্চায়ন হয়।

‘সাধু চরণ’ নাটকের নিবেদন

রচয়িতা চন্দন সেনের ভাষায়- ‘অবক্ষয়ী সমাজ ব্যবস্থায় সততা ও সতীত্ব চুরি ও পন্যমুখীতার পাশে একটা পায় অদৃশ্য সুতার ব্যবধানে দাঁড়িয়ে আছেন। সাধু বা বেহুলারা কেউই সৎ কিংবা সতী নয় কিন্তু যা প্রচ্ছন্ন তা হলো গোটা সমাজের তলা, মাঝতলা ও নিচতলার দেওয়ালেও নোনা ধরেছে। যারা বিত্ত আর ক্ষমতা দিয়ে চুনকাম করে রেখেছে তাদের ভেতরের অবস্থাটা নিচের উলঙ্গ-মলিনতার চেয়ে মোটেই স্বাস্থ্যকর নয়।’

নাটকের কুশীলব

নির্দেশনায় এবং সাধু চরণ দাসের চরিত্রে মেহেদি হাসান, সুদর্শন দত্তের চরিত্রে মামুনুর রশিদ মহসিন, বেহুলা চরিত্রে ইফফাত নিপা, মি. রায় চরিত্রে আনোয়ার হোসেন দুলাল, ঘোষক ছিলেন অজয় সেন, ঠাকুরদা চরিত্রে নির্বেন্দু নির্ধূত তপু।

এছাড়াও কৈলাস চরিত্রে আবু তালেব চৌধুরী, রঘু চরিত্রে দ্বীপ্র ধর অর্ঘ্য, সুবল চরিত্রে সতীশ বাবু, দশরথ ব্যাটবল চরিত্রে আমিনুল ইসলাম চৌধুরী, মি. দাস (ইন্সপেক্টর) চরিত্রে বিবেক চক্রবর্তী বিকাশ, জগা চরিত্রে ত্রিদীপ ধর কাব্য, সীতানাথ চরিত্রে কাজল দেব, রীতেন সেন চরিত্রে কাওসার আহমেদ।

এছাড়াও সেটে ছিলেন অজয় দাস, অনিক, সাখাওযাত লিটন, হুমায়ুন রহমান বাপ্পি, আজাাদুর রহমান, জহির উদ্দিন চৌধুরী বাবর।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com