পিপি নিয়োগ পেলেন এডভোকেট মিজানুর রহমান : বাতিলের দাবী করছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ

October 3, 2021,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসাবে নিয়োগ পেয়েছেন এডভোকেট মিজানুর রহমান। তার এ নিয়োগ বাতিলের দাবীতে প্রতিবাদ সভা করেছে মৌলভীবাজার জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ।
২ অক্টোবর মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির ১নং বার ভবনে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল খালিক এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ৩০ সেপ্টেম্বর তারিখে নিয়োগকৃত পিপি হিসাবে এডভোকেট মিজানুর রহমানকে আওয়ামী বিরোধী ব্যক্তি এবং তার পরিবারের সদস্যই বিএনপি জামায়েত শিবিরির রাজনীতির সাথে জড়িত রয়েছেন দাবী করেন।
এ বিষয়ে আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবরে মৌলভীবাজার জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অভিযোগটি জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল খালিক স্বাক্ষরযুক্ত পাঠানো হয়।
অভিযোগে উল্লেখ করেন, বিএনপি জামাত শিবিরির রাজনীতির সাথে জড়িত ব্যক্তিকে পিপি নিয়োগ দেয়ায় আওয়ামী সমর্থিত ও সাধারণ আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। তারা এই নিয়োগ অবিলম্বে বাতিল করার জন্য অনুরোধ জানান।
অভিযোগে আরও উল্লেখ করেন, মৌলভীবাজার জেলার দায়িত্বপ্রাপ্ত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাবউদ্দিন এমপি, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এবং জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমানের অজান্তে পিপি নিয়োগ দেয়ায় সভায় ক্ষোভ ও নিন্দা জানানো হয়।
এই নিয়োগের কারণে মৌলভীবাজার আওয়ামীলীগ এর নেতাকর্মী ও আওয়ামীলীগ সমর্থিত জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ও বর্তমান আওয়ামীলীগ সরকারের ভাবমূর্তী ক্ষুন্ন হয়েছে বলে সভায় উপস্থিত সদস্যবৃন্দ মনে করেন।
সভায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা বারের সভাপতি এডভোকেট কামরেল আহমেদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল, এ.পি.পি মুজিবুর রহমান বাচ্চু, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট কাঞ্চন দাস গুপ্ত, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এডভোকেট নিখিল রঞ্জন দাম, এডিশনাল পি.পি কৃপাসিন্ধু দাস, এডভোকেট পার্থ সারথি পাল এপিপি, এডভোকেট তপন পাল তপু, এডভোকেট মোঃ আলতাফুর রহমান সুমন, এডভোকেট মোহাম্মদ আলী, এডভোকেট মোঃ ইমরান মিয়া লস্কর, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোঃ ছানোয়ার হোসেন প্রমুখ।
এ বিষয়ে সদ্য নিয়োগ প্রাপ্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মিজানুর রহমান জানান, সব জায়গায় পক্ষে বিপক্ষে মানুষ থাকে। কয়েকজন আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) হওয়ার চেষ্ঠা করেছেন। যারা পাননি তারাই আমার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অপপ্রচারে লিপ্ত রয়েছেন। তিনি আরও জানান, আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে গত ৩০ সেপ্টেম্বর তারিখে নিয়োগ পেয়েছেন। তিনি বা তার পরিবারের কেউ বিএনপি বা জামায়েত রাজনীতির সাথে জড়িত নহে। ছাত্র জীবনে তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ও ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় জাতীয় পরিষদের সদস্য ছিলেন। বর্তমানে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদের সভাপতির দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •