বড়লেখায় ইসলামী মহা সম্মেলনে আসছেন আল্লামা হুছামুদ্দিন এমপি

February 5, 2024,

স্টাফ রিপোর্টার॥ বড়লেখা উপজেলার ঐতিহ্যবাহী তালিমপুর বাহারপুর ইয়াকুবিয়া দাখিল ও হাফিজিয়া মাদ্রাসার দুই দিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলন ও আল্লামা ফুলতলী ছাহেব (রহঃ)’র ঈসালে সাওয়াব মাহফিল ৫ ও ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এতে জনপ্রিয় ইসলামিক ব্যক্তিত্ব হযরত আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী (এমপি) প্রধান অতিথির বয়ান করবেন।
ইসলামী মহাসম্মেলন উপলক্ষে মাদ্রাসা কর্তৃপক্ষ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। আয়োজকরা জানিয়েছেন, সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর জননন্দিত ইসলামিক ব্যক্তিত্ব হযরত আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী প্রথমবার বড়লেখা সফরে তলিমপুর বাহারপুর ইয়াকুবিয়া দাখিল ও হাফিজিয়া মাদ্রাসায় আসছেন। ওইদিন তাঁর বয়ান শুনতে বড়লেখার আশাপাশের জেলা থেকে অসংখ্য ধর্মপ্রাণ মুসল্লিদের সমাগম হবে। এজন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, ৫ ফেব্রুয়ারি সোমবার (প্রথম দিন) সকাল ১০টা থেকে তালিমপুর বাহারপুর ইয়াকুবিয়া দাখিল মাদ্রাসা সংলগ্ন ঈদগাহ্ ময়দানে মাহফিল শুরু হবে। ওইদিন মধ্যেরাত পর্যন্ত মাহফিল চলবে। এতে সভাপতিত্ব করবেন হাজি আব্দুর রহমান ও মাওলানা সমছ উদ্দিন।
প্রধান আলোচকের বয়ান করবেন মাওলানা শায়খ আবু আব্দিল্লাহ মোহাম্মদ আইনুল হুদা (আমেরিকা), প্রধান আকর্ষণ হিসেবে বয়ান করবেন হযরত মাওলানা মুফতি সামছুল ইসলাম মুহিব্বি (বরিশাল)।
দ্বিতীয় দিন অর্থাৎ ৬ ফেব্রুয়ারি মঙ্গলবার ওইদিন প্রধান অতিথি হিসেবে বয়ান করবেন হযরত আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী (ছাহেব জাদায়ে ফুলতলী), প্রধান আলোচকের বয়ান করবেন মারজান আহমদ চৌধুরী (ফুলতলী), প্রধান আকর্ষণ হিসেবে বয়ান করবেন হযরত মাওলানা মুফতি শাহ আলম হানিফ (নওগা)। এছাড়াও দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনে দেশের খ্যাতিমান ওলামায়ে কেরাম, বুজুর্গানে দীন ও ইসলামি চিন্তাবিদগন বয়ান করবেন বলে জানা গেছে। তাছাড়া তেলাওয়াত, ইসলামি সংগীত, গজল, হামদ/নাত পরিবেশন করবেন একঝাক তরুণ হাফেজ ও ইসলামি সংঙ্গীত শিল্পীবৃন্দ। মাহফিল সরাসরি সম্প্রচার করা হবে বিভিন্ন অনলাইন চ্যানেলে।
তালিমপুর বাহারপুর ইয়াকুবিয়া দাখিল ও হাফিজিয়া মাদরাসার সুপার হযরত মাওলানা মোঃ আবু তাহের জানান, ইতিমধ্যে এলাকাবাসীসহ সকলের আন্তরিক সহযোগিতায় আমাদের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইনশাআল্লাহ যথা সময়ে ইসলামী মহাসম্মেলন ও ছাহেব ক্বিবলাহ ফুলতলী (রহঃ) এর ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, প্রতিবছরের মতো এবারো তালিমপুর বাহারপুর ইয়াকুবিয়া দাখিল ও হাফিজিয়া মাদ্রাসার উদ্যোগে ইসলামি মহাসম্মেলন আয়োজন করা হয়েছে। রাত পোহালেই দুইদিনব্যাপী ইসলামি মহাসম্মেলন কাজ শুরু হবে। দেশের প্রখ্যাত ও দেশবরণ্যে ইসলামিক স্কলাররা বয়ান পেশ করবেন। তিনি দুইদিনব্যাপী মাদ্রাসার বার্ষিক ইসলামি মহাসম্মেলন সফল করে তোলতে ধর্মপ্রাণ মুসলিম জনতাকে যোগদানের আহ্বান জানান।
স্থানীয় বাসিন্দা সাংবাদিক ও ব্যবসায়ী হানিফ পারভেজ জানান, বিগত কয়েক বছর ধরে মাদ্রাসায় ইসলামি মহাসম্মেলন সফলতার সাথে অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবার মাহফিলকে কেন্দ্র করে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। এতে দূর-দূরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিদের সমাগম ঘটে। এবারও এর ব্যতিক্রম হবে না বলে তিনি আশা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com