বড়লেখার বর্নি ইউনিয়ন  যুবলীগের ৪ যুগ্ম আহ্বায়কসহ ১২ জনের পদত্যাগ

November 9, 2023,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলার বর্নি ইউনিয়ন যুবলীগের ৩৭ সদস্যের নবগঠিত আহ্বায়ক কমিটির ৪ জন যুগ্ম আহ্বায়ক ও ৮ জন সদস্য একযোগে পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার ৯ নভেম্বর তাদের স্বাক্ষরিত পদত্যাগ পত্রের কপি মৌলভীবাজার জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে। এর অনুলিপি দেওয়া হয়েছে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিনকে।

তাদের অভিযোগ তৃণমুলের ত্যাগি নেতা-কর্মীদের দূরে সরিয়ে ব্যক্তি বিশেষের পছন্দের ব্যক্তিদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এছাড়া অনেকের মতামত না নিয়েই কমিটিতে অর্ন্তভুক্ত করে চরমভাবে তাদের অবমূল্যায়ন করা হয়েছে। যার কারণে দলিয় কোন্দল, বিভ্রান্তি ছড়ানোর পাশাপাশি বিরূপ প্রভাব পড়বে আগামি জাতীয় সংসদ নির্বাচনে।

বর্নি ইউনিয়ন যুবলীগের নবগঠিত আহ্বায়ক কমিটির পদত্যাগ পত্রে স্বাক্ষরকারি নেতৃবৃন্দ হলেন- যুগ্ম আহ্বায়ক শামিম আহমদ ছায়েম, ইউপি সদস্য বিকাশ দাস, শাহজাহান আহমদ ও সুহেল আহমদ। সদস্য আবুল কাশেম, রতিশ দাস, নজরুল ইসলাম, আবু সাঈদ, আলিম উদ্দিন, লিলু দাস, শফিউল ইসলাম ও জামিল হোসেন।

জানা গেছে, গত ৫ অক্টোবর বাহার উদ্দিনকে আহ্বায়ক, ছায়েম আহমদকে যুগ্ম আহ্বায়ক ও সুমন চন্দ্র দাসকে সদস্য সচিব করে গঠিত ৩৭ সদস্যের বর্নি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেন উপজেলা যুবলীগের সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন। উক্ত আহ্বায়ক কমিটিকে ৯০ দিনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রত্যেকটি সেন্টার কমিটি ও ইউনিয়ন যুবলীগের কাউন্সিল আয়োজনের নির্দেশনা দেওয়া হয়। কমিটি ঘোষণার পরই তৃণমুলের ত্যাগি নেতাকর্মীর মাঝে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করে।

এব্যাপারে বড়লেখা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন জানান, স্থানীয় রাজনীতির কোন্দলের প্রভাবে এরা পদত্যাগ করেছেন। তবে তারা দলিয় সকল কর্মসূচিতে অংশগ্রহণ করেন। আলাপ আলোচনা করে তাদের ক্ষোভ-অসন্তোষ নিরসন করার উদ্যোগ নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com