বরমচাল ইউনিয়নের রাস্তা নির্মাণ কাজে দূর্নীতির অভিযোগ

May 18, 2023,

কুলাউড়া প্রতিনিধি॥ কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নিম্ন মানের ইট দিয়ে কাজ করা ও টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ করেছেন স্থানীয় এলাকাবাসী। এবিষয়ে দূর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় হবিগঞ্জ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন এলাকাবাসি।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০২২-২০২৩ইং অর্থ বছরে বরমচাল চা বাগানের অফিস লাইনের উত্তরাংশের রাস্তা ইট সলিং শুরু হয়েছে কালাচান রবিদাসের বাড়ির সামন থেকে মহিম রিকমনের বাড়ির সামন পর্যন্ত।

কিন্তু যে রাস্তার কাজ হওয়ার কথা ছিল ৭ ফুট প্রস্থ ৩৫০ ফুট দৈর্ঘ্য, বাস্তবে কাজ তেমন হয়নি। কালাচান রবিদাসের বাড়ির সামন থেকে ৫ ফুট ১০ ইঞ্চি প্রস্থ শুরু হয়ে রাম রিকমনের বাড়ির সামন ৫ ফুট ৬ ইঞ্চি প্রস্থ সলিং করা হয়েছে।

অভিযোগে আরও উল্লেখ্য করা হয় মহিম রিকমনের বাড়ির সামন পর্যন্ত ৫ ফুট ১০ ইঞ্চি প্রস্থ সলিং হয়েছে। কিন্তু রাস্তা সলিং হওয়ার কথা ৭ ফুট। ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা সদসা মনি কানু বলেছেন রাস্তা সলিং হয়েছে ৭ ফুট প্রস্থ এবং দৈর্ঘ্য হয়েছে ৩৫০ ফুট। বর্তমানে কাজ হয়েছে ২৫০ ফুট দৈর্ঘ্য। তবে এলাকাবাসীর দাবি রাস্তা সলিং হবে ৭ ফুট প্রস্থত করার। তিনিও বলেছেন ৭ ফুট প্রস্থ করবেন। কিন্তু এখন ৭ ফুট প্রস্থের পরিবর্তে কোথাও ৫ ফুট ১০ ইঞ্চি আবার কোথাও ৫ফুট ৬ ইঞ্চি।

এ ব্যাপারে এলাকাবাসীর মনে ক্ষোভ বিরাজ করছে। এ ছাড়া কথা ছিল সলিংয়ের ইটের মান হবে ১ নম্বর, এ জায়গায় ইট লাগানো হয় ৩ নম্বর। কিন্তু রাস্তার প্রকল্প সাইন বোর্ডে উল্লেখ আছে ১ লক্ষ ২৯ হাজার ৪২২ টাকা বরাদ্দ হয়েছে।

নিম্ন মানের ইট দিয়ে কাজ করিয়ে টাকা আত্মসাৎ করা হয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। প্রকৃত পক্ষে উল্লেখিত বরাদ্দের টাকার সমপরিমান কাজ হয়নি এমনটা অভিযোগ করেছেন এলাকাবাসীর। রাস্তাটির বিষয়ে সঠিক মাফ জরিপ করে অতি দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান তাঁরা।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজারে প্রেস কাউন্সিল সেমিনার ও মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com