বাংলাদেশ শিক্ষক সমিতি শ্রীমঙ্গল উপজেলা শাখা পুনর্গঠিত : সায়েক আহমদ সভাপতি, রজত শুভ্র চক্রবর্তী সম্পাদক

September 6, 2020, এই সংবাদটি ৩৭৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার॥ বিটিআরআই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েক আহমদকে সভাপতি এবং দ্বারিকা পাল মহিলা কলেজের সহকারি অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তীকে সম্পাদক করে বাংলাদেশ শিক্ষক সমিতি শ্রীমঙ্গল উপজেলা শাখা পুনর্গঠন করা হয়েছে। ৬ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিলনায়তনে সংগঠনটির সভাপতি সায়েক আহমদের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান পরামর্শমূলক বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও ভূনবীর দশরথ উচ্চ বিদ্যালয় এণ্ড কলেজের অধ্যক্ষ ঝলক কান্তি চক্রবর্তী, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, আব্দুল ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদ মো. আব্দুল বাসিত, র‌্যানার হাইস্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ মোঃ নূরুল হক এবং শাহ মোস্তফা জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষক আবু তাহের শাহেদ গাজী। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনটির সহ-সভাপতি ও বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশিকান্ত দেব, সংগঠনটির সহ-সভাপতি ও মীর্জাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন রক্ষিত, দ্বারিকা পাল মহিলা কলেজ এর সিনিয়র প্রভাষক অনিরুদ্ধ সেনগুপ্ত, উপাধ্যক্ষ আব্দুস শহীদ কলেজের প্রভাষক শিমুল বর্ধন, আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ফুল মিয়া, শাহ মোস্তফা জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মোমিন প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক ও দ্বারিকা পাল মহিলা কলেজ, শ্রীমঙ্গল এর সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী।

সভায় সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ফনী ভূষণ চৌধুরীকে সহ-সভাপতি, সহকারী অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তীকে সাধারণ সম্পাদক এবং অন্যান্য কয়েকটি পদ পুনর্বিন্যাস করে ৪১ সদস্যবিশিষ্ট বাংলাদেশ শিক্ষক সমিতি শ্রীমঙ্গল উপজেলা শাখা পুনর্গঠন করা হয়। এছাড়া সংগঠনটির সভাপতি ও সহ-সভাপতিসহ যে আটজন প্রতিষ্ঠান প্রধান কমিটিতে স্থান পেয়েছেন তারা ছাড়া শ্রীমঙ্গল উপজেলার অন্যান্য সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার সম্মানিত অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং সুপার মহোদয়গণকে উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়।

সভায় ব্যাপক আলোচনার প্রেক্ষিতে আগামী ৫ অক্টোবর আন্তর্জাতিক শিক্ষক দিবস উপলক্ষে ঢাকা প্রেসক্লাবের সম্মুখে সরকারী অনুমতিপ্রাপ্তি সাপেক্ষে চাকুরী জাতীয়করণের দাবীতে অনুষ্ঠিতব্য শিক্ষক সমাবেশে অংশগ্রহণের ব্যাপারে সম্মতি জ্ঞাপন করা হয়। সভায় সিদ্ধান্ত গৃহীত হয় আগামী ৫ অক্টোবর এর পূর্বে সম্মানিত উপদেষ্টাগণসহ কমিটির পরবর্তী সভা আহ্বান করা হবে এবং উক্ত সভায় সর্বসম্মতিক্রমে শিক্ষক সমাবেশে অংশগ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হবে।

সভায় মাধ্যমিক বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষকদেরকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষকদের মত ৬ষ্ঠ গ্রেড, সহকারি প্রধান শিক্ষকদেরকে ৭ম গ্রেড, সহকারি শিক্ষকদের প্রারম্ভিক ১০ম গ্রেড এবং পরবর্তীতে উচ্চতর গ্রেড হিসেবে ৯ম ও ৮ম গ্রেড প্রদান করার জন্যও দাবী জানানো হয়। বাংলাদেশ শিক্ষক সমিতি শ্রীমঙ্গল উপজেলা শাখা পুনর্গঠন করায় শুভেচ্ছা জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদ সিদ্দিকী এবং শ্রীমঙ্গল উপজেলা বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও বেগম রসুলজান আব্দুল বারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমান বর্ধন। মোহাজেরাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল হাছান অসুস্থ থাকায় সভাশেষে কমিটির সদস্যবৃন্দ তার বাসায় গিয়ে তাকে দ্রুত সুস্থতার জন্য অনুপ্রেরণা ও উৎসাহ প্রদান করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •