বৃটেনের ওয়েলস আওয়ামী লীগের উদ্দ্যোগে কার্ডিফে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালিত,

February 27, 2024,

কার্ডিফ প্রতিনিধি॥ যুক্তরাজ্য আওয়ামী লীগ ওয়েলস শাখার পক্ষ থেকে কার্ডিফ ইন্টারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনারে বিনম্র শ্রদ্ধা, যথাযোগ্য মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে প্রচন্ড শীতকে উপেক্ষা করে একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ৫২ এর ভাষা শহীদানদের অমর স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে  মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন  করা হয়েছে।

যুক্তরাজ্য  আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মকিস মনসুর ও ওয়েলস আওয়ামী সাধারন সম্পাদক  আব্দুল মালিক এর নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ওয়েলস আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম মর্তুজা. সাংগঠনিক সম্পাদক মল্লিক মোসাদ্দিক আহমেদ ,সাবেক ছাত্রনেতা আব্দুল ওয়াহিদ বাবুল, বদর উদ্দিন চৌধুরী বাবর, ওয়েলস  বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক  সৈয়দ ইকবাল আহমেদ ,ওয়েলস আওয়ামী যুবলীগের সভাপতি ভিপি সেলিম আহমদ, ওয়েলস যুবলীগের সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন, সহ সভাপতি রকিবুর রহমান, নিউপোর্ট যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ শাফি কাদির, ওয়েলস কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালিব, ওয়েলস তাতী লীগের সাধারণ সম্পাদক জহির আলী, শেখ সুমন তরফদার, দুলন সিকদার, কামাল আহমদ, আব্দুস সামাদ,

ওয়েলস ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ বদরুল হক মনসুর, সাধারণ সম্পাদক শাহজাহান তালুকদার শাওন, সাবেক ছাত্রনেতা রাসেল আহমদ ও আলীম আল মুনিম, সহ ওয়েলস আওয়ামী লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ সহ অন্যান্য সংগঠনেরর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

“৫২ এর ভাষা শহীদানদের অমর স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণের পর আয়োজিত আলোচনা সভায়

ওয়েলস আওয়ামী সাধারণ সম্পাদক আব্দুল মালিক বলেন,আপনারা জানেন ভাষা আন্দোলনের পথ বেয়েই এসেছে আমাদের স্বাধীনতা। বাংলাদেশের স্বাধীনতার পেছনে বায়ান্নর একুশে ফেব্রুয়ারির যে চেতনা তাই ছিল মুল শক্তি। দুইটি আন্দোলনেরই পুরোধা ব্যক্তিত্ব এই জাতির স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সমাপনি বক্তব্যে ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মকিস মনসুর ৫২ এর ভাষা শহীদানদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে উনার বক্তব্যে বলেন  একুশের পথ ধরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতৃত্বে  আমরা পেয়েছি একটি লালবৃত্ত সবুজ পতাকা. অনেক ত্যাগ, তিতিক্ষার মধ্য দিয়ে একটি জাতি তার কাংক্ষিত লক্ষ্যে পৌছতে পারে- বাঙালির স্বাধীনতার ইতিহাস ও অমর একুশ তার উজ্জ্বল দৃষ্টান্ত।’ আমাদের এখানকার বেড়ে উটা নব প্রজন্মের সন্তানদের আমাদের ভাষা. কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য.সাফল্য সম্ভাবনা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য সবার প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com