বড়লেখায় আলুর বাজারে অভিযান ২২ হাজার টাকা জরিমানা আদায়

October 16, 2020,

আব্দুর রব॥ বড়লেখা পৌরশহরের হাজিগঞ্জবাজারে আলুসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। অভিযানে ৭টি প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১৬ অক্টোবর শুক্রবার বিকেলে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরানের নেতৃত্বে এ তদারকি অভিযান চালানো হয়।

জানা গেছে, পর্যাপ্ত মজুত থাকা সত্ত্বেও হঠাৎ করে কোনো কারণ ছাড়াাই লাফিয়ে বাড়ছে আলুর দাম। মাসের ব্যবধানে আলুর দাম দ্বিগুণ বেড়েছে এখন খুচরা বাজারে ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে সরকার নির্ধারিত ২৫ টাকা মূল্যে আলু বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করতে শুক্রবার বড়লেখা পৌরশহরের হাজিগঞ্জবাজারে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় বেশি দামে আলু বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা ও পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৭ ব্যবসায়ীকে ২২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিট্রেট মো. শামীম আল ইমরান। এসময় বড়লেখা থানার সেকেন্ড অফিসার এসআই প্রভাকর রায়ের নেতৃত্বে একদল পুলিশ অভিযানে সহায়তা করেন।

ইউএনও ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে মোঃ শামীম আল ইমরান বলেন, সরকার নির্ধারিত মুল্যের চেয়ে বেশী দামে আলু বিক্রয়সহ বিভিন্ন অনিয়মের দায়ে পৌর শহরের হাজিগঞ্জবাজারের ৭ ব্যবসায়ীকে মোট ২২ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। আলুসহ যে কোন নিত্য প্রয়োজনীয় পন্য যারাই অধিক দামে বিক্রয় করবে তাদের বিরুদ্ধে অভিযান চলবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com