ভোক্তা অধিকার অধিদপ্তর কর্তৃক তদারকি অভিযান

November 10, 2020,

স্টাফ রিপোর্টার॥ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে মঙ্গলবার ১০ নভেম্বর মঙ্গলবার মৌলভীবাজার রাজনগর উপজেলার টেংরাবাজার,  মৌলভীবাজার রোড, বাগান রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও খাদ্য পণ্য বিক্রয় করা, ঔষধ প্রশাসন অধিদপ্তরের নির্দেশ না মেনে হ্যান্ড স্যানিটাইজার, জীবানুনাশক স্প্রে বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে টেংরাবাজারে অবস্থিত মেসার্স জনতা ফার্মেসীকে ৩ হাজার  টাকা, জে এন ষ্টোরকে ১ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত সবুজ মেডিকেল হলকে ৪ হাজার টাকা, বাগান রোডে অবস্থিত শাহজালাল হোটেলকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। উক্ত অভিযানে সকল আলু ব্যবসায়ীদের সরকারি নির্ধারিত দামে ক্রয় বিক্রয় করার জন্য নির্দেশনা দেওয়া হয়। উক্ত তদারকি অভিযানে রাজনগর থানার পুলিশ ফোর্স উপস্থিত থেকে সহযোগিতা করেন ।

আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। আলু, পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com