মৌলভীবাজারের মনুনদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত (ভিডিও সহ)

September 7, 2016,

হোসাইন আহমদ॥ ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা মৌলভীবাজার শহরের পাশদিয়ে বয়ে যাওয়া মনুনদীতে অনুষ্ঠিত হয়েছে। নৌকা বাইচ উপভোগ করতে নদীর দুই তীরে জোড়ো হন কয়েক হাজার দর্শক। ঢোল ও তবলার তাল আর বৈঠার স্পন্দনের মূর্হুমূর্হু তরঙ্গ দর্শকের মনেও ঢেউ তোলে।
এ অঞ্চলের মানুষের বিনোদনের আর কোনো মাধ্যম না থাকায় অনুষ্ঠিত নৌকা বাইচ প্রতিযোগীতা উপভোগ করতে ছুটে যান নদীর দুই পাড়ে অসংখ্য দর্শক।
বুধবার ৭ সেপ্টেম্বর দূপুর ২টায় শহরের চাঁদনীঘাট থেকে বড়হাট পর্যন্ত ২ কিলোমিটার দৈর্ঘ্য এ নৌকা বাইচে মোট ১০টি নোকা অংশ নেয়। প্রচন্ড গরমকে উপেক্ষা করে নদীর দুই তীর, বিল্ডিংয়ের ছাদ ও গাছের উপরে দাঁড়িয়ে জেলার বিভিন্ন স্থান থেকে আগত হাজার হাজার জনতা ঐতিহ্যবাহী এ প্রতিযোগীতা উপভোগ করেন। প্রতিযোগীতাকে কেন্দ্র করে কয়েকদিন যাবত জেলা সদরের মানুষদের মধ্যে উৎসাহ উদ্দিপনা বিরাজ করছিল।

al-imddied_1
মৌলভীবাজার পৌরসভা ও জেলা ক্রীড়া সংস্থার যৌথ আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতা ২০১৬ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

moulvibazar-pic-8
পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার মিছবাউর রহমান এর সঞ্চালনায় পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদদের হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ, নৌকা বাইচ পরিচালনা কমিটির আহবায়ক জালাল আহমদ প্রমুখ। শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তোলে দেন হুইপ মোঃ শাহাব উদ্দিন আহমেদ।

moulvibazar-pic-5
১ম স্থান অধিকার করে রাজনগর উপজেলার অন্তেহরি গ্রামের গপেন্দ কুমার দাশের (অজ্ঞান ঠাকুর) নৌকা। ২য় স্থান অধিকার করে একই উপজেলার বড়গাঁও ইউনিয়নের কাবুল ইসলামের নৌকা ও ৩য় স্থান অধিকার করে সদর উপজেলার উলয়াইল গ্রামের কুতুব মিয়ার নৌকা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com