মৌলভীবাজারে সাংবাদিকদের নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

July 31, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে সাংবাদিকদের নিয়ে ফ্যাক্ট চেকিং বিষয়ে অভিজ্ঞতা বিনিময় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইন্টারনিউজ’র সহায়তায় এবং বেসরকারী উন্নয়ন সংস্থা-সিসিডির আয়োজনে সোমবার ৩১ জুলাই মৌলভীবাজার প্রেসক্লাবে দিনব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হয়।

কর্মশালা পরিচালনা ও ফ্যাক্ট চেকিং বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের মৌলভীবাজার জেলা প্রতিনিধি তুহিনুর রশিদ জুবায়ের।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক আমাদের সময়ের কমলগঞ্জ প্রতিনিধি শাব্বির এলাহী, দৈনিক যায়যায়দিনের রাজনগর প্রতিনিধি মো. ফরহাদ হোসেন, প্রথম আলোর শ্রীমঙ্গল প্রতিনিধি শিমুল তরফদার, ঢাকা পোস্টের মৌলভীবাজার জেলা প্রতিনিধি ওমর ফারুক নাঈম, দৈনিক জনবাণী  মৌলভীবাজার প্রতিনিধি ও  দৈনিক মৌমাছিকন্ঠের সহ-বার্তা সম্পাদক বিশ্বজিৎ কর, রেডিও পল্লীকন্ঠের সংবাদ প্রতিনিধি পলি রাণী দেবনাথ, মানবকন্ঠের রাজনগর প্রতিনিধি কামরান আহমদ, আইনিউজের সাব এডিটর হেলাল আহমেদ,  সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশের স্টাফ রিপোর্টার শাহরিয়ার খান সাকিব।

কর্মশালায় সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পান্না দত্ত, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক ও বিশিষ্ট কথা সাহিত্যিক আকমল হোসেন নিপু।

উল্লেখ্য, আসন্ন সংসদ সদস্য নির্বাচনকে সামনে রেখে অনেক রকম ভুল তথ্য, অপতথ্য, মিথ্যা তথ্য ও প্রোপাগান্ডা ছড়াতে পারে।

সেই আশংকা থেকেই সাংবাদিকদের সতর্ক করার জন্য এই কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালার মূল বিষয় ছিল কীভাবে সন্দেহজনক তথ্য, ছবি কিংবা ভিডিও ডিজিটালের মাধ্যমে যাচাই করা যায় এবং বিভিন্ন ওয়েব সাইটের মাধ্যমে ফ্যাক্ট চেক করে সত্য সংবাদ প্রকাশ ও প্রচার করাই সিসিডির লক্ষ্য।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com