মৌলভীবাজার জেলায় শিলাবৃষ্টিতে বোর ধানের ব্যপক ক্ষতি

April 1, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলার উপর দিয়ে আজ সোববার রাত ১ ঘটিকায় এক কালবৈশাখি ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। কালবৈশাখি ঝড়ে খুব একটটা ক্ষয় ক্ষতি না হলেও বড় আকারের শিলার কারনে বোর ধান বিভিন্ন ফসলের ব্যপক ক্ষতি হয়েছে। চৈত্রের শেষে এমন শিলাবৃষ্টিতে বোরোধানসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা দেখা দিয়েছে। এছাড়া শিলাবৃষ্টির পর থেকে মৌলভীবাজারের জেলার বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।
জানাযায়, রাত ১ টায় কালবৈশাখি ঝড় শুরু হয়। ঝড়েরর কিছুক্ষনের মধ্যেই শুরু হয় প্রচণ্ড শিলাবৃষ্টি। শিলার আকার বড় হওয়াতে খোলা আকাশের নিচে থাকা বেশ কিছু প্রাইভেট কার, মাইক্রবাস, সিএনজিচালিত অটোরিক্সাসহ গাড়ির গ্লাস ভেঙ্গে যায়। এছাড়া পুড়াতন ও দূর্বল বাসার টিনের চালা ফুটো ও জানালার কাঁচের গ্লাস শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া অনেকের ছাদে থাকা পানির ট্যাংক ও পাইপ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে। এ সময় রাস্তায় থাকা সাধারণ মানুষ, পথচারী ও ঈদের কেনাকাটায় যাওয়া লোকজন বিপাকে পড়েন।
শহরের বয়স্ক তাজন উল্লা জানান এর আগে মৌলভীবাজারে এরকম শিলাবৃষ্টি আগে দেখা যায়নি।
মৌলভীবাজার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সৃত্রে জানাযায়, ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি হয়েছে। এতে হাওরের আগাম ধান ও অন্যান্ন ফসলের ক্ষতি হতে পারে।
মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম বলেন, জেলাজুড়ে গত রাতে ঝড়, শিলাবৃষ্টি ও বজ্রপাত হয়েছে । এখন পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com