মৌলভীবাজার ফায়ার সার্ভিসের স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ

April 3, 2024,

স্টাফ রিপোর্টার॥ অগ্নি নির্বাপণ, অনুসন্ধান, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা নিয়ে মৌলভীবাজারে স্বেচ্ছাসেবক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের আয়োজনে Community United for Relief and Empowerment (CURE)-এর ৪০ জন তরুণ এতে অংশ নিয়েছে।
মঙ্গলবার ২ এপ্রিল এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক ডা. উর্মি বিনতে সালাম। সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস মৌলভীবাজার স্টেশনের উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন পিএফএম (এস)।
আয়োজকরা জানান, এই প্রশিক্ষণের লক্ষ্য হচ্ছে জনগণের মধ্যে সুরক্ষা ও সচেতনতা বৃদ্ধি করা। এই কার্যক্রমটি বাংলাদেশ সরকারের সুরক্ষা সেবা বিভাগ, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগিতায় আয়োজিত হয়েছে। এ প্রশিক্ষণ শেষ হবে বৃহস্পতিবার ৪ এপ্রিল।CURE-এর সভাপতি ও প্রতিষ্ঠাতা মাহতাবুল ইসলাম উদয় বলেন- আমরা আমাদের তিনদিনের সেচ্ছাসেবক ট্রেনিং প্রোগ্রামের সফল শুরু করেছি। আমরা চাই আমাদের জেলার প্রত্যেক মানুষ সুশিক্ষিত হোক এবং তাদের নিজের সুরক্ষার সম্পর্কে সচেতন হোক। এই ট্রেনিং প্রোগ্রামের মাধ্যমে CURE
আশা করছে প্রশিক্ষিত তরুণরা দুর্যোগ ও সঙ্কটের সময়ে নিজেদের এবং অন্যদের সাহায্য করতে পারবে। আমরা সবাইকে এই উদ্যোগে সমর্থন এবং অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাই।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com