মৌলভীবাজার মুক্ত দিবস উপলক্ষে সাংবাদিক বিকুল চক্রবর্তীর মাসব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী

December 9, 2023,

বিকুল চক্রবর্তী॥ ৮ ডিসেম্বর মৌলভীবাজার পাক হানাদার মুক্ত দিবস। এই দিবস উপলক্ষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উদ্বোধন করা হয়েছে মাস ব্যাপী মুক্তিযুদ্ধের আলোকচিত্র ও স্মারক প্রদর্শনী।

শুক্রবার ৮ ডিসেম্বর দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সার্বিক সহযোগীতায় ও সাংবাদিক এবং মুক্তিযুদ্ধ গবেষক বিকুল চক্রবর্তীর উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনী উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন।

প্রেসক্লাব সভাপতি এডভোকেট এ এস এম আজাদুর রহমানে সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্যদেন প্রদর্শনীর আয়োজক বিকুল চক্রবর্তী, এ সময় আরো বক্তব্যদেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, ইত্যাদির সহকারী পরিচালক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব মো: মামুন আহমদ, ডা. হরিপদ রায়, ডা. সত্যকাম চক্রবর্তী, অধ্যাপক অবিনাশ আচার্য্য, সাংবাদিক ইমাম হোসেন সুহেল, শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, লন্ডন প্রবাসী সেলিম আহমদ, শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক রাজু দেব রিটন, কবি সঞ্জিত বিশ^াস, কবি সমিরন দাশ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের কার্যকরি সভাপতি শামীম আক্তার হোসেন, মুক্তিযোদ্ধা চিরেশ দস্তিদার, মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রীনা সরকার ও রতন কুরমী। প্রদর্শনীতে শহীদ মুক্তিযোদ্ধাদের ব্যবহৃত বিভিন্ন স্মারক, মুক্তিযুদ্ধের স্মৃতিময় স্থানসহ বিভিন্ন পেক্ষাপটের শতাধিক আলোকচিত্র স্থান পেয়েছে। উঠে এসেছে মৌলভীবাজার জেলার মুক্তিযুদ্ধের অনেক ইতিহাস।

প্রদর্শনীর আয়োজক সাংবাদিক বিকুল চক্রবর্তী জানান, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধে ইতিহাস জানান দিতে এ আয়োজন। তিনি জানান, প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা যর্যন্ত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com