মৌলভীবাজার সদর উপজেলার ১২ ইউনিয়নে নির্বাচিত হলেন যারা

June 7, 2016, এই সংবাদটি ৩৪৩ বার পঠিত

হোসাইন আহমদ॥ নানা জল্পনা, কল্পনা ও অপেক্ষার অবসান ঘটিয়ে ৪ জুন ৬ষ্ট ধাপে মৌলভীবাজার সদর উপজেলার ১২ টি ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষে বেসরকারী ভাবে ফলাফল দেয়া হয়। ৪ জুন শনিবার সকাল ৮টা থেকে ভোট গ্রহন চলছে। বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট প্রদান করছেন। পুলিশ প্রশাসন ১১৩টি কেন্দ্রের মধ্যে ৮১টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করে অতিরিক্ত নজরদারী রাখে। পুলিশ প্রশাসন, সিভিল প্রশাসন ও নির্বাচন কমিশন অধিক দ্বায়িত্বশীল থাকায় কোন প্রকার সহিংসতা ছাড়াই শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহন শেষ হয়।

শান্তি পূর্ণভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত রয়েছে। এছাড়া র‌্যাব, বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করে নির্বাচনী এলাকায়।
মৌলভীবাজার সদর উপজেলার ১২টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে ভোটাররা তাদের মনোনীত প্রার্থীকে বিজয়ী করেছেন।
নির্বাচনী ফলাফল ঘোষণার পরপরই উপজেলা জুড়ে বিজয়ী প্রার্থীদের সমর্থকেরা মিষ্টি বিতরণ ও আনন্দ-উল্লাস করতে দেখা যায়।
এবারের নির্বাচনে ১২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৩ ও পুরুষ সদস্য পদে ৪২১ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করলেও নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান পদে ১২, মহিলা ৩৬ ও পুরুষ সদস্য ১০৮ জন।
উপজেলা জুড়ে উল্লেখ যোগ্য কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ট ভাবে নির্বাচন সম্পর্ণ হয়েছে।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচিত প্রার্থী ও তাদের প্রতিদন্দ্বিরা হলেন-
১ নং খলিলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে অরবিন্দু পোদ্দার (আওয়ামীলীগ) ৬০৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন-মোঃ রাজা মিয়া (বিএনপি) ৩৮৩০ ভোট, জুয়েল আহমদ (জাতীয় পার্টি) ২১৬ ভোট, আবু মিয়া চৌধুরী (স্বতন্ত্র) ৩৪২৫ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং রুশনা বেগম ৪,৫ ও ৬ নং রাহেলা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে রুবি বেগম নির্বাচিত হয়েছেন।
২ নং মনুমুখ ইউনিয়নে চেয়ারম্যান পদে আব্দুল হক সেফুল (বিএনপি বিদ্রোহী ) ৩৭০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- এমদাদ হোসেন (আওয়ামীলীগ) ৩২৭৯ ভোট, খালিসুর রহমান (বিএনপি) ২২০ ভোট, আশিকুর রহমান (স্বতন্ত্র) ১৯৪৭ ভোট, আজিজুল হক (স্বতন্ত্র) ৯৬৭ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং মিনা দাস বক্স ৪,৫ ও ৬ নং কিঞ্চণ দাশ এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে রহিমা বেগম নির্বাচিত হয়েছেন।
৩ নং কামালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ ফয়সল আহমদ (বিএনপি) ৩১০৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- মোঃ আপ্পান আলী (আওয়ামী লীগ) ২৬২৭ ভোট, আব্দুল মালিক (জাতীয় পার্টি) ১৬০ ভোট, মোঃ আলাউর রহমান (স্বতন্ত্র) ১৪৫৪ ভোট, আক্তারুজ্জামান (স্বতন্ত্র) ২৬৮ ভোট, মোহাম্মদ খুরশীদ (স্বতন্ত্র) ৬৯ ভোট, মোঃ মাসুক মিয়া (স্বতন্ত্র) ১৩৩০ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং এ নাছিমা বেগম, ৪,৫ ও ৬ নং মিলন বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে লুৎফা বেগম নির্বাচিত হয়েছেন।
৪ নং আপার কাগাপলা ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ আজির উদ্দিন (আওয়ামীলীগ) ৩৮৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- জি এম এ মুক্তাদির রাজু (বিএনপি) ধানের শীষে ১৫৬৯ ভোট, আব্দুল সালাম (স্বতন্ত্র) ৩৩২৭ ভোট, আব্দুল মতিন (স্বতন্ত্র) ১৮৩৬ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং আজিজুন বেগম ৪,৫ ও ৬ নং আফিয়া বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে জেবী বেগম নির্বাচিত হয়েছেন।
৫ নং আখাইলকুড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে সেলিম আহমদ (বিএনপির বিদ্রোহী ) ৩৫৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন-শেখ মোঃ বদরুজ্জামান চুনু (আওয়ামী লীগ) ২৯৯৬ ভোট, মোঃ শামিম আহমদ (বিএনপি) ২০৭৮ ভোট, মোঃ ফখরুুজ্জামান (স্বতন্ত্র) ৭১৩ ভোট, খয়েজ আহমদ (স্বতন্ত্র) ৯০৮ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং অর্চনা রানী ধর ৪,৫ ও ৬ নং নিয়তা রানী দাশ এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে রেনা বেগম নির্বাচিত হয়েছেন।
৬ নং একাটুনা ইউনিয়নে মোঃ আবু সুফিয়ান (আওয়ামীলীগ) নৌকা ৬৮৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- মুহিতুর রহমান হেলাল (বিএনপি) ২৩৯০ ভোট, নজরুল রহমান (স্বতন্ত্র) ৩৪ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং সালমা আক্তার ৪,৫ ও ৬ নং মোছাঃ আছমা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে জেসমিন আক্তার নির্বাচিত হয়েছেন।
৭ নং চাঁদনীঘাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আখলাই মিয়া (বিএনপির বিদ্রোহী) মোটরসাইকেল প্রতীকে ৫৯৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন-সৈয়দ মশাহিদ আলী (আওয়ামীলীগ) ৪৮৬০ ভোট, মোশাররফ হোসেন বাদশা (বিএনপি) ১৯১৪ ভোট, সাদিকুর রহমান (স্বতন্ত্র) ২৫৯৪ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং সন্ধারাণী,৪,৫ ও ৬ নং গোলতাজ বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে হালিমা বেগম নির্বাচিত হয়েছেন।
৮ নং কনকপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে রেজাউর রহমান চৌধুরী (আওয়মীলীগ বিদ্রোহী) আনারস মার্কায় ৩৫৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- জুবায়ের আহমদ (আওয়ামীলীগ) নৌকা ২৫৬১ ভোট, মামুনুর রশিদ চৌধুরী (বিএনপি) ধানের শীষ ২৯৩৬ ভোট, ইঞ্জিণিয়ার জহিরুল ইসলাম (স্বতন্ত্র) চশমা ১১০৭ ভোট পেয়েছেন । এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং লাকি বেগম ৪,৫ ও ৬ নং রুশনা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে উমা রানী দেব নির্বাচিত হয়েছেন।
৯ নং আমতৈল ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ রানা খান শাহিন (বিএনপি) ধানের শীষ ৫৪০১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- সুজিত চন্দ্র দাস (আওয়ামীলীগ) ৩৯২৬ ভোট, এম এ মুহিত (স্বতন্ত্র) আনারস ২৮৫০ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং নাছিমা আক্তার ৪,৫ ও ৬ নং রানা সরকার এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে হাজেরা বেগম নির্বাচিত হয়েছেন।
১০ নং নাজিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে সৈয়দ এনামুল হক রাজা (বিএনপির বিদ্রোহী ) ৩৭৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন- মোঃ আশিকুর রহমান (আওয়ামীলীগ) ২৮৯৮ ভোট, আশরাফ উদ্দিন আহমদ (বিএনপি) ২৭৪৪ ভোট, মোঃ মাহমুদুর রহমান (স্বতন্ত্র) ২৫২৮ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং এ মীনা বেগম, ৪,৫ ও ৬নং এ ফুলেছা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে সুবর্ণা রানী বিশ্বাস নির্বাচিত হয়েছেন।
১১ নং মোস্তফাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোঃ তাজুল ইসলাম তাজ (আওয়ামীলীগ বিদ্রোহী) ৫০৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন-রুমেল আহমদ (আওয়ামীলীগ) ৩৯১৫ ভোট, ফয়ছল আহমদ (বিএনপি) ১৯৯৬ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং মনোয়ারা বেগম ৪,৫ ও ৬ নং রুশনা বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে শিবা রাণী সূত্রধর নির্বাচিত হয়েছেন।
১২ নং গিয়াসনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে গোলাম মোস্তফা (আওয়ামী লীগ) ৩৯০৮ ভোটে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদন্দ্বি প্রার্থীরা হলেন মোঃ জমসেদ (বিএনপি) ২৮০৭ ভোট, কামরুল ইসলাম (স্বতন্ত্র) ১৪২১ ভোট, আব্দুল মুকিত (স্বতন্ত্র) ৮৫ ভোট, রানু মিয়া (স্বতন্ত্র) ২০৫৭ ভোট, সাজ্জাদ আহমদ সুইট (স্বতন্ত্র) ১২০১ ভোট, জিলা মিয়া (স্বতন্ত্র) ৩১৪৮ ভোট পেয়েছেন।
এই ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১,২ ও ৩ নং এ মোছাঃ রহিমা আক্তার রুবি, ৪,৫ ও ৬নং এ নেভী বেগম এবং ৭,৮ ও ৯নং ওয়ার্ডে রিনা বেগম নির্বাচিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •