অবশেষে তৃণমূল বিএনপির মনোনয়ন জমা দিলেন সাবেক এমপি এম এম শাহীন

November 30, 2023,

স্টাফ রিপোর্টার॥ তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করে আনুষ্ঠানিক ভাবে সবার সামনেই ছিড়ে ফেললেন মৌলভীবাজার-২ আসনের সাবেক এমপি এম এম শাহীন। এর পর ৩০ নভেম্বর বিকেলে সকল ওয়াদা পেছনে রেখে তৃণমূল বিএনপি থেকে মনোনয়ন জমা দিলেন।
২৯ নভেম্বর বিকেলে কুলাউড়া পৌরশহরের নিজ বাসায় মতবিনিময় সভায় তিনি বলেন, যে দলের কোন ঠিকানা নেই, মা-বাবা নেই, সে দলে আমি যাওয়ার কথা নয়। আমার কুলাউড়ার মানুষের স্বার্থ হয়তো সংরক্ষণ করতে পারবো। সেই বিবেচনায় ওই দলের মনোনয়ন নিয়েছি। আজকের অনুষ্ঠানে অনেক মানুষ আসার কথা ছিল কিন্তুু তারা আসেননি। আমাকে শত শত মানুষ মুঠোফোনে কল দিয়েছেন ওই দলে না যাওয়ার। আমি তাদের সাথে একমত ছিলাম।
তবে তিনি আরও বলেন, স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে কোন সুফল পাবনা। একারণে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম নেই। ওই দলে যাওয়ার পর অনেকেই আশান্বিত হয়েছেন, আবার অনেকেই দু:খিত হয়েছেন। এ অবস্থায় আমি নির্বাচন না করার সিন্ধান্ত নেই। এ সময় মতবিনিময় সভায় তিনি তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম সবার সামনেই কেঁদে কেঁদে ছিড়ে ফেলেন।
এমন সিদ্ধান্ত জানানোর পর এম এম শাহীন এর সমর্থকরা জোরালো ভাবে দাবি করেন তিনি যেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে যাতে নির্বাচন করেন। উত্তরে তিনি জানান বিবেচনা করে দেখবো যদি সুযোগ থাকে আপনাদের কথা রাখার চেষ্টা করবো।
এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহমুদুর রহমান খোন্দকার জানান, এম এম শাহীন ২৭ নভেম্বর ১টি মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এর পর আর কোন মনোনয়ন পত্র তিনি সংগ্রহ করেননি।
একটি সূত্র জানায় মতবিনিময় সভায় তিনি তৃণমূল বিএনপির মনোনয়ন যে ফরম সবার সামনেই কেঁদে কেঁদে ছিড়ে ছিলেন, সেটি ছিল ফটো কপি। একই বিষয়ে এম এম শাহীন এর সাথে কথা বলতে মুঠোফোনে কল দিলে তিনি রিসিভ করেননি।
উল্লে¬খ্য, মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসন থেকে ১৯৯৬ সালের জুন মাসে অনুষ্ঠিত সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হয়েছিলেন ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর। ওই নির্বাচনে ধানের শীষের প্রতীকে নির্বাচন করে হেরে গিয়েছিলেন বিএনপি প্রার্থী (ধানের শীষ) এম এম শাহীন। এর আগে একই বছরের ১৫ ফেব্রুয়ারির ষষ্ঠ সংসদের বিতর্কিত নির্বাচনে ধানের শীষ প্রতীকে এমপি নির্বাচিত হয়েছিলেন এম এম শাহীন। পরে ২০০১ সালের নির্বাচনে বিএনপির মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফুটবল প্রতীক নিয়ে আওয়ামীলীগের সুলতান মনসুরকে পরাজিত করে আলোচনারও জন্ম দিয়েছিলেন এম এম শাহীন। তবে এম এম শাহীন ২০০৮ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মহাজোট প্রার্থী নওয়াব আলী আব্বাছ খাঁন এর কাছে পরাজিত হন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক এমপি এম এম শাহীন বিএনপি থেকে মনোনয়ন বঞ্চিত হয়ে বিকল্পধারায় যোগদান করে মহাজোটের প্রার্থী হয়ে নৌকা নিয়ে পরাজিত হন ঐক্যফ্রন্টের ধানের শীষের প্রার্থী সুলতান মনসুরের কাছে। সর্ব শেষ দ্বাদশ নির্বাচনে তৃণমূল বিএনপির মনোনয়ন ফরম কিনে আনুষ্ঠানিক ভাবে সবার সামনেই ছিড়ে ফেললেন এম এম শাহীন। তবে ওই সময় ফটোকপি ছিড়েন। পরে বিকেলে আবার তৃণমূল বিএনপির মনোনয়ন জমা দেন। মনোনয়ন জমার বিষয়টি নিশ্চিত করেন সহকারী রিটার্নিং অফিসার ও কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহমুদুর রহমান খোন্দকার।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com