লাউয়াছড়া বন সংলগ্ন লেবু বাগানে বন্যপ্রাণী ঠেকানো বৈদ্যুতিক ফাঁদে চা শ্রমিকের মৃত্যু!

June 1, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন জাগছড়ার একটি লেবু বাগানে বন্যপ্রাণী ঠেকাতে স্থাপিত বৈদ্যুতিক ফাঁদে পড়ে এক চা শ্রমিকের মৃত্যু হয়েছে।

ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রতন বারাক (৩৫) নামে এক চা শ্রমিক মারা যান। নিহত রতন শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট ইউনিয়নের খাউছড়া চা বাগানের বাসিন্দা। মঙ্গলবার (৩০ মে) সকাল ৯টায় কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া সংলগ্ন জাগছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যান সংলগ্ন জাগছড়া লেবু বাগানে বন্যপ্রাণী মারার ফাঁদে কারেন্টে তৈরী করে লাগিয়ে রাখে বাগান কর্তৃপক্ষ। প্রতিদিন মধ্য রাত থেকে সকাল পর্যন্ত বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

মঙ্গলবার ৩০ মে সকালে ঘাস কাটতে গিয়ে কারেন্টের তৈরী ওই ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হন রতন বারাক। পরে তিনি মারা যান। তবে চা বাগান মালিক শফিউল ইসলাম ওরফে (মোশারফ হোসেন) সংবাদ মাধ্যমকে জানান, রতন বারাক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে।

এদিকে শ্রীমঙ্গল ও কমলগঞ্জের দু’জন ইউপি সদস্যের মধ্যস্থতায় নগদ অর্থের বিনিময়ে বিষয়টি ধামাচাপা দিয়ে লাশ সৎকার করা সম্পন্ন হওয়ারও গুঞ্জন উঠেছে। লেবু বাগানের পাহারাদার আশাদ মিয়ার স্ত্রী রুজিনা বেগম জানানা, সকালে বাগানে গিয়ে দেখি চা শ্রমিক রতন বারাকের লাশ পড়ে আছে।

এ বিষয়ে শ্রীমঙ্গল উপজেলার কালীঘট ইউনিয়নের চেয়ারম্যান প্রানেশ গোয়ালা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রতন বারাক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।

এ বিষয়ে লাউয়াছড়া বন রেঞ্জ কর্মকর্তা মো. সহিদুল ইসলাম বলেন, ঘটনাটি জাগছড়া এলাকায়। তারপরও আমরা সরেজমিনে তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখছি এবং এ ব্যাপারে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করছি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com