শোক দিবসে কুলাউড়ার ৩৫টি কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা

August 15, 2021,

স্টাফ রিপোর্টারঃ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সারা দেশের ন্যায় কুলাউড়া উপজেলার ৩৫ টি কমিউনিটি ক্লিনিকে বিশেষ স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে।
সকাল ৯.০০ টা থেকে দুপুর ১২.০০টা পর্যন্ত উপজেলার ১৩ টি ইউনিয়নের সকল কমিউনিটি ক্লিনিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দিবসের ব্যানার টানানো ও স্বাস্থ্যশিক্ষা অধিবেশন সহ বিভিন্ন কর্মসূচি পালন করতে দেখা যায়।
রবিবার সরকারি তালিকায় ছুটির দিন হলেও জাতীয় শোক দিবস পড়ায় খোলা ছিল কুলাউড়া উপজেলার ৩৫টি কমিউনিটি ক্লিনিক। তবে, অন্যান্য দিনের তুলনায় রোগির উপস্থিতির পরিমাণ ছিল কম। তবু সরকারি সেবা পেয়ে খুশি গ্রামীণ জনপদের মানুষগুলো।
সরকারিভাবে চালুকৃত এসব কমিউনিটি ক্লিনিকে সকল প্রকার প্রাথমিক চিকিৎসা সেবা পাওয়া যায়। জটিল রোগি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফার করা হয়। এখানে গর্ভবতী মায়েদের এএনসি এবং গর্ভউত্তরদের পিএনসিসহ সকল সেবা প্রদান করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে সিএইচসিপি আবুল কাশেম, আহমদুল কবির, আব্দুল মোহিত, শেখ মোহাম্মদ ইব্রাহীম, আবুল হোসেন জানান, সাধারণত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সরকারি সেবা দেয়া হয়। আজকে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিটি ক্লিনিকে বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার উপর বিশেষ স্বাস্থ্য শিক্ষা প্রদান, স্বাস্থ্যসেবা প্রদান সহ নানারকম কর্মসূচী পালন করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com