শ্রীমঙ্গলে ইউপি স্ট্যান্ডিং কমিটিভুক্ত পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সদস্যদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

June 7, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা নাগরিক উদ্যোগের আয়োজনে ইএলএমসি প্রকল্পের দক্ষতা উন্নয়ন বিষয়ক ইউনিয়ন পরিষদের মনোনীত স্থায়ী কমিটির নারী ও পুরুষ জনপ্রতিনিধিদের অংশগ্রহণে দুইদিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার ৬ জুন সকালে হোটেল শ্রীমঙ্গল ইন এর হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় এবং শুক্রবার বিকালে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সদস্যদের উদ্দেশ্যে বিশেষ অতিথিবৃন্দের বক্তব্যের মধ্যদিয়ে প্রশিক্ষণের সমাপ্তি হয়।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ২৫ জন বিভিন্ন ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটির নারী ও পুরুষ সদস্যগন অংশগ্রহণ করেন।
দুইদিনব্যাপী চলা এ প্রশিক্ষণের সমাপনী অধিবেশনে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা ক্রিশ্চিয়ান এইড এর প্রকল্প ব্যাবস্থাপক মাহেনুর আলম চৌধুরী, মিল স্পেশালিষ্ট শাফিকা নওরিন ঔশী।
প্রশিক্ষনে স্থানীয় সরকার ও ইউনিয়ন পরিষদের বিভিন্ন স্থায়ী কমিটির কর্ম পরিকল্পনা ও বাস্তবায়নে ইউপি সদস্যদের ভূমিকা নিয়ে মূল বিষয়গুলো প্রশিক্ষণে আলোচনা করেন অ্যাডভোকেট জীবনানন্দ চন্দ।
এসময় আরোও উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের বিভাগীয় সমন্বয়কারী মোহন রবিদাস, সহকারী সমন্বয়কারী রিপন নায়েক, স্বেচ্ছাসেবক পরিতোষ কুমার তাতী, নুপুর নাগ প্রমুখ।
উল্লেখ যে, “পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্যসেবা, আবাসন, কর্মসংস্থান, ও আইনি সহায়তা লাভের ক্ষেত্রে এই জনগোষ্ঠীর ক্ষমতায়ন বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় তাদের অংশগ্রহণে সক্ষম করে তোলা এবং সেবা প্রাপ্তির ক্ষেত্রে বিদ্যমান বৈষম্য দুর করার লক্ষে ক্রিশ্চিয়ান এইড এর কারিগরী এবং ইউরোপিয়ান কমিশনের আর্থিক সহযোগীতায় কনসোর্টিয়াম মেম্বার হিসেবে নাগরিক উদ্যোগ, ব্লাস্ট, ওয়েভ ফাউন্ডেশন, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি দেশের ৩ টি বিভাগের ৮ টি জেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশ উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প বাস্তবায়ন করছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com