শ্রীমঙ্গলে টিকরিয়া বি-চক বায়তুর রহমান জামে মসজিদের উদ্যোগে ইসলামী সম্মেলন

November 16, 2022,

শ্রীঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের টিকরিয়া বি-চক এলাকায় বায়তুর রহমান জামে মসজিদের উদ্যোগে মঙ্গলবার বেলা ৩টা থেকে মধ্যরাত পর্যন্ত ৫ম বার্ষিক ইসলামী সুন্নি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নসিহত পেশ করেন সিলেটের জকিগঞ্জ এর বাদেদেওরাইল ফুলতলী কামিল এম.এ মাদ্রাসার অবসর প্রাপ্ত অধ্যক্ষ শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী (রহ:)-এর সুযোগ্য সাহেবজাদা, উস্তাদুল মুহাদ্দিসিন ওয়াল মুফাসসিরিন হযরত আল্লামা নজমুদ্দিন চৌধুরী সাহেব ফুলতলী।

বিশেষ অতিথি হিসেবে হিসেবে বয়ান পেশ করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও সুমধুর কন্ঠের অধিকারী হযরত মাওলানা আব্দুল আউয়াল ফয়সল বিন তাহেরী-কুমিল্লা। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন প্রখাত ওয়ায়েজ ও সুমধুর কন্ঠের অধিকারী হযরত মাওলানা মোহাম্মদ আব্দুল আহাদ জিহাদী-সিলেট। ইসলামী সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন শ্রীমঙ্গল থানা জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা হাফিজ মোহাম্মদ আব্দুল কুদ্দুস নিজামী, হযরত মাওলানা হাফিজ মোহাম্মদ জুনায়েদ আহমদ।

সম্মেলনে সভাপতি ছিলেন টিকরিয়া বি-চক বায়তুর রহমান জামে মসজিদের ইমাম ও খতিব  মাওলানা হাফিজ আব্দুল মুক্তাদির হোসাইন রাফি, সহ-সভাপতিবৃন্দ ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. আরজু মিয়া, মো. আব্দুস শহিদ সোবহান এবং মো. গিয়াস উদ্দিন।

সম্মেলনের বিভিন্ন অধিবেশনে ইসলামী সংগীত পরিবেশন করেন পূর্ব ফটকী বায়তুন নূর জামে মসজিদের খতিব মো. নাজমুস সাকিব এবং রুপসপুর জামে মসজিদের ইমাম ও খতিব মো. বোরহান উদ্দিন শাহরিয়ার। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা ক্বারী এখলাছুর রহমান। এছাড়া আরও স্থানীয় উলামায়ে কেরামগন বয়ান পেশ করেন।

টিকরিয়া বি-চক এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় টিকরিয়া বি-চক বায়তুর রহমান জামে মসজিদ কমিটি ও ওয়াজ পরিচালনা কমিটি টিকরিয়া বি-চক, শ্রীমঙ্গলের আয়োজনে এ সম্মেলনের কার্যক্রম রাত ১২টায় দোয়া ও শিরনি বিতরণের মাধ্যমে সমাপ্তি হয়েছে বলে জানান টিকরিয়া বি-চক বায়তুর রহমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল হান্নান। মোনাজাতে এলাকাবাসিসহ সমগ্র মুসলিম উম্মাহর কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com