শ্রীমঙ্গলে পবিত্র শবে মেরাজ উপলক্ষে মিলাদ মাহফিল

February 10, 2024,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে পবিত্র শবে মেরাজ উপলক্ষে মহান অল্লাহর কুদরতের আলোচনা মিলাদ মাহফিল দোয়া ও শিরনী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারি রাতে শ্রীমঙ্গল শহরের মসজিদে মসজিদে মহান রাব্বুল আলামিনের রহমত কামনায় ধর্মপ্রাণ মুসলমানরা জিকির-আজগার শবে মেরাজের তাৎপর্য নিয়ে আলোচনা মিলাদ মাহফিল দোয়া ও শিরনী বিতরণ করা হয়। শ্রীমঙ্গল শহরের ঐতিয্যবাহী জামে মসজিদে (বড় মসজিদ) এশার নামজের পরপরই মাহফিল শুরু হয়।

এদিন দেশের বিভিন্ন মসজিদ মাদ্রাসায় জিকির- আজগার এবং ইবাদত বন্দেগির মধ্য দিয়ে পবিত্র শবে মেরাজ উদযাপন করা হয়। ইসলাম ধর্মে শবে মেরাজের বিশেষ গুরুত্ব রয়েছে। কারণ এই মেরাজের মধ্য দিয়েই সালাত বা নামাজ মুসলমানদের জন্য ফরজ করা হয় এবং এ রাতেই প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করার বিধান নিয়ে আসেন প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা:)। শবে মেরাজের রাতেই আল্লাহর হাবীব আল্লাহর দিদার লাভ করেন। এবং মুসলিম জাতির জন্য বেহেস্তের বার্তা নিয়ে আসেন। তাই প্রতি বছর ২৬ রজব পালিত হয় পবিত্র শবে মেরাজ।

এ সময় শ্রীমঙ্গল আলোচনা মিলাদ ও দোয়া পাঠ করেন জামে মসজিদের খতিব হাফেজ মাও: আব্দুল কুদ্দুস নিজামী। এতে অংশ গ্রহণ করেন শ্রীমঙ্গল শহরের হাজারো মুসল্লি। মিলাদ শেষে মুসল্লিরা নিজেদের মা-বাবার কবর জিয়ারত করেন এবং সকল কবর বাসীর জন্য দোয়া করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com