শ্রীমঙ্গলে পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ার চাইলে ইউপি চেয়ারম্যানের প্রাণনাশে হুমকি ইংল্যান্ড প্রবাসীকে

May 6, 2021, এই সংবাদটি ১৯২ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ পৈত্রিক সম্পত্তি ভাগ বাটোয়ার করতে চাইলে ফুফাতো ভাই বর্তমান মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়া সৎ ভাইদের পক্ষ নিয়ে ভাগ বাটোয়ারা করে দিচ্ছেন না। সম্পত্তি ভাগ বাটোয়ার কথা বললে উল্টো তাকে ভয় ভীতিসহ প্রাণে মারার হুমকি দিচ্ছেন। এ ভয়ে তিনি তার পৈত্রিক বাড়ীতে যেতে পারছেন না বলে দাবী করে সংবদ সম্মেলন করেন শ্রীমঙ্গল উপজেলার ১নং মির্জাপুর ইউনিয়নের শহরশ্রী গ্রামের বাসিন্দা মরহুম হাজী ইয়ান উদ্দিনের ইংল্যান্ড প্রবাসী পুত্র শেখ মোহাম্মদ আব্দুল নুর।
৫ মে বুধবার দুপুরে শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি এমন দাবী করেন। তিনি লিখিত বক্তব্য বলেন, তার বাবা হাজী ইয়ান উদ্দিন ২০১৪ সালে এবং মা ২০২১৯ সালে মারা যান। তার মা ছাড়াও তার বাবার আরো ২টি বিয়ে ছিল এবং সৎ মায়ের ঘরের ভাই বোন অনেকেই ইংল্যান্ড এবং দেশে বসবাস করছেন। তার বাবা মা মারা যাওয়ার পর তিনি প্রতি বছরই দেশে আসেন। বাড়ীসহ প্রায় ১শ একরের উপর পৈত্রিক দেখা শুনা করতে থাকেন এবং ভাই বোনদের নিয়ে ভাগ বাটোয়ারা করতে চাইলে সৎ ভাইদের টালবাহানা এবং তাদের পক্ষ নিয়ে ফুফাতো ভাই বর্তমান মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়া ভয় ভীতিসহ প্রাণে মারার হুমকি দিচ্ছেন। তিনি জমি বিক্রয় করতে দিচ্ছেন না। একটি মাকের্ট সুফি মিয়ার দখরে রয়েছে বলে জানান। এছাড়া তাদের সম্পত্তি দেখভালের দায়িত্বে থাকা কেয়ারটেকার মো: মালদার মিয়াকে শহরশ্রী বাজারের দিনেদুপুরে প্রাণে মারা উদ্দেশ্যে জখম করেন সুফি মিয়া। তার নিজ মায়ের নামের সম্পত্তি বোন দের মাঝে ভাগ বাটোয়ারা করে দিতে উত্তরাধিকারী সার্টিফিকেট আনতে চাইলে চেয়ারম্যান তিনি তাকে দেননি। পরে তিনি আইনজীবীর দ্বারস্ত হয়ে জেলা প্রশাসকের মাধ্যমে আবেদন করেন উত্তরাধিকারী সার্টিফিকেট আনতে হয়েছে।
তিনি লিখিত বক্তব্য আরো জানান, চেয়ারম্যান সুফি মিয়া খুবই খারাপ লোক। তার বিরোদ্ধে এলাকায় এবং থানা অনেক অভিযোগ আছে, অনেক প্রমান আছে। তিনি আরো জানান, গত নির্বাচনে সুফি মিয়া তার কাছে বড় অংকের চাঁদা চাইছিলেন। হয়ত তার কথা মত চাঁদা দিলে তিনি এসব করতে না বা তার উপর এমন বিপদ আসতো না।
তিনি এ সব ঘটনায় মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়া সৎ মা ও ভাই বোনদের হয়রানি, ভয়ভীতি ও প্রাণে মারার হুমকি ধামকি বিরোদ্ধে গত ২২ এপ্রিল শ্রীমঙ্গল থানায় একটি জিডি করেন।
তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল। সুফি বাহিনী দ্বারা তার উপর আক্রমন হতে পারে। তাই তিনি প্রশাসন ও প্রধানমন্ত্রীর নিকট তার আবেদন সুফি বাহিনীর হাত থেকে বাঁচতে চান।
এব্যাপারে মির্জাপুর ইউনিয়নের চেয়ারম্যান সুফি মিয়া ইংল্যান্ড প্রবাসী মামাত্ব ভাই শেখ মোহাম্মদ আব্দুল নুর সমস্ত অভিযোগ অশিকার করে বলেন, তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে মানহানি করছে। তিনি আরো বলেন, সে তার বাবার সম্পদ বিক্রয় করব, তিনি আটকাবেন কিভাবে। উত্তরাধিকারী সার্টিফিকেট না দেওয়ার কারণ জানতে চাইলে তিনি জানান, তিনি একক ভাবে উত্তরাধিকারী সার্টিফিকেট নিতে চাইছিলেন বলে নিয়ম অনুযায়ী তিনি দেন নি। পরে তিনি নিয়ম মোতাবেক দিয়েছেন বলে জানান।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •