শ্রীমঙ্গল প্রেসক্লাবে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন প্রাণনাশের হুমকিসহ হামলা ও বাড়ির প্রাচীর ভাঙার অভিযোগ

May 22, 2024,

এহসান বিন মুজাহির॥ শ্রীমঙ্গলে পূর্বশত্রুতার জের ধরে সিন্দুখাঁন রোডের বাসিন্দা মৃত মো. আব্দুল গনির ছেলে আব্দুল হাসিম এর উপর হামলা ও বাড়ির নবনির্মিত প্রাচীর ভাঙচুরের অভিযোগে পাওয়া গেছে। এ ঘটনায় শ্রীমঙ্গল সিন্দুরখাঁন ইউনিয়নের হুগলিয়া গ্রামের আব্দুল খালেক এর ছেলে মো. আবু তাহেরসহ ৬জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মো. আব্দুল হাসিম। মঙ্গলবার (২১ মে) দুপুরে

শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলেন ভুক্তভোগী আব্দুল হাসিম।

লিখিত অভিযোগে তিনি বলেন, ১৬ মে ভোর ৪টায় আবু তাহেরসহ ১৫/১৬ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাসায় প্রবেশ করে ঘরের গ্রীলে তালা মেরে পরিবারের সবাইকে জিম্নি করে বাসার দেয়াল ভাঙচুর করে। ভাঙচুরের শব্দ শোনে অন্য ঘরে থাকা আব্দুল হাসিম ঘর থেকে বের হয়ে আসলে আমার উপর হামলা চালিয়ে আমাকে আহত করা হয়। একপর্যায়ে প্রতিবেশীরা এগিয়ে আসলে হামলাকারীরা আমাকে প্রাণে মারার হুমকি দিয়ে চলে যায়। পরে প্রতিবেশীরা আমাকে চিকিৎসার জন্য শ্রীমঙ্গল  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান।

লিখিত বক্তব্য থেকে জানা যায়, এ ঘটনায় আবু তাহের, মো. জিতু মিয়া, কয়েছ মিয়া, আবুল খায়ের, মো. সামি, মো. স্বপন মিয়াসহ অজ্ঞাত আরও ১০/১৫ জনের বিরুদ্ধে শ্রীমঙ্গল থানায় অভিযোগ দায়ের করেছেন আব্দুল হাসিম।

আব্দুল হাসিম লিখিত অভিযোগে আরও জানান, বিগত ২০১৬ সালে তিনি সিন্দুরখাঁন রোডস্থ জামেয়া ইসলামিয়া মাদ্রাসা সংলগ্ন এলাকায় মো, জৈন আলীর নিকট থেকে বাসা ক্রয় করে বসবাস করে আসছেন। মো. জৈন আলী বাসাটি বিক্রির আগে প্রতিবেশীরা আবু তাহেরকে কেনার প্রস্তাব দেন। আবু তাহের বাসাটি কিনতে অপারগতা প্রকাশ করলে তিনি আব্দুল হাসিম জৈন আলীর কাছ থেকে বাসাটি ক্রয় করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। বাসা কেনার পর থেকেই আবু তাহের তার সাথে বিভিন্ন রকম সত্রুতা শুরু করে। আব্দুল হাসিম এর বাসার পাশেই আবু তাহেরের বাসা। আবু তাহের তার বাসায় ব্যাচালার ভাড়াটিয়াদের থাকতে দেন। ব্যাচালার ভাড়াটিয়া থাকার কারণে আব্দুল হাসিমের বাসার মহিলাদের চলাফেরায় সমস্যা হচ্ছিল। পরে তিনি বাড়ির মহিলাদের নির্ভিগ্নে চলাচল করার জন্য ১০ মে বাসায় নতুন প্রচীর নির্মাণ করেন।

আব্দুল হাসিম আরও জানান, তিনি তার ক্রয়কৃত জায়গায় প্রাচীর নির্মাণ করায় আবু তাহের তাকে বিভিন্ন ধরণের হুমকি ধামকি দিয়ে আসছিল। এক পর্যায়ে গত ১৬ মে ভোর ৪টার সময় আবু তাহের দলবল নিয়ে তার বাড়িতে হামলা চালিয়ে নবনির্মিত প্রচীরটি ভেঙে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি করেছে।

আব্দুল হাসিম বলেন, তারা আমার উপর হামলা করে আমাকে আহত করেছে। আমার বাসার ওয়াল ভেঙে ক্ষতি করেছে। এখন আমি নিরাপত্তাহীনতায় ভুগতেছি। যেকোন সময় আবু তাহের আমার ক্ষতি করতে পারে। তাই এ ঘটনার সঠিক তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে অইনানুগ ব্যবস্থা নিতে শ্রীমঙ্গল থানায় অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে আবু তাহেরর ছেলে মাহমুদুর রহমান তারেক তার ফেসবুক আইডি থেকে লাইভে এসে এক পর্যায়ে আব্দুল হাসিম এর বাড়ির দেয়াল ভাঙার বিষয়টি স্বীকার করেছেন বলে আব্দুল হাসিম জানান।

সংবাদ সম্মেলনে অভিযুক্ত আবু তাহেরের কাছে জানতে চাইলে তিনি তাঁর বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করেন। এবিষয়ে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায় বলেন, বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com